Ameen Qudir

Published:
2018-12-02 01:25:46 BdST

যৌতুক না পেয়ে স্ত্রীর শরীরে এইডস‌্-এর জীবাণু ঢুকিয়ে দিলো হোমিও ডাক্তার স্বামী!


 




ডেস্ক

___________________________

 


আজ ১ ডিসেম্বর পালিত হয় ‘বিশ্ব এইডস দিবস’ হিসেবে। আর এদিনই এক ভয়ঙ্কর অপকর্মের খবরে শোরগোল পড়ে গিয়েছে সর্বত্র ।

বাপের বাড়ি থেকে টাকা আনতে বলে স্ত্রীর উপর লাগাতার শারীরিক এবং মানসিক নির্যাতন তো ছিলই, তাতে কাজ না হলে এ বার স্ত্রীর শরীরে এইডস‌্-এর ভাইরাস ঢুকিয়ে দেওয়ার অভিযোগ উঠল হোমিওপ্যাথ ডাক্তার স্বামীর বিরুদ্ধে।

স্ত্রীর অভিযোগ, তাঁর অসুস্থতার সুযোগে ডাক্তার স্বামী স্যালাইন দেওয়ার সময়ই ওই ভাইরাস তাঁর শরীরে ঢুকিয়ে দেন। অভিযোগ পেয়ে নড়ে বসেছে পুলিশ। স্ত্রীর রক্তের নমুনা পরীক্ষা করে তাতে এইচআইভি-র উপস্থিতির প্রমাণও পেয়েছে চিকিৎসকেরা। স্বামীরও রক্তের নমুনা পরীক্ষা করা হবে বলে পুলিশ জানিয়েছে।

ওই মহিলা পুলিশকে জানিয়েছেন, ২০১৫ সালে পুণের এক হোমিওপ্যাথ চিকিৎসকের সঙ্গে বিয়ে হয়েছিল ২৭ বছরের ওই তরুণীর। তার পর থেকেই পণ চেয়ে তাঁর উপর চাপ দিতে শুরু করেন শ্বশুরবাড়ির লোকজন। উদ্দেশ্য ছিল ওই টাকা নিয়ে নিজের আলাদা একটা ব্যবসা চালু করা। প্রথম প্রথম কিছু টাকা এনেওছিলেন তিনি। কিন্তু পরে টাকা আনতে অস্বীকার করেন। মূলত এর পর থেকেই তাঁর উপর নির্যাতন বেড়ে যায়।


তাঁর অভিযোগ, ২০১৭ সালে তিনি একবার অসুস্থ হয়ে পড়েছিলেন। তখন বাড়িতেই তাঁর চিকিৎসা করেন স্বামী। স্যালাইনও দেন। স্ত্রীর অভিযোগ, স্যালাইনের মাধ্যমেই তাঁর শরীরে এইচআইভি ঢুকিয়ে দেন তিনি। পরে তিনি ঘন ঘন অসুস্থ হয়ে পড়লে রক্ত পরীক্ষা করে জানতে পারেন তিনি এইচআইভি পজিটিভ।

এইভাবে কী একজনের শরীরে ভাইরাস ঢোকানো সম্ভব?

সংক্রমণজনিত রোগ বিশেষজ্ঞ ভারত পুরান্দারে জানিয়েছেন, সংক্রামিত রক্ত বা সূচ দিয়ে একজনের শরীরে এই ভাইরাস বাসা বাঁধতে পারে। ওই মহিলা যদি কারও পরিচয় দিতে পারেন যার থেকে তাঁর স্বামী এই সংক্রামিত রক্ত বা সূচ দিয়ে তাঁর চিকিৎসা করেছেন, তাহলে ডিএনএ পরীক্ষার মাধ্যমে তা যাচাই করাও সম্ভব।


পুলিশ সূত্রে জানা গিয়েছে যে, স্বামী-স্ত্রী দু’জনেরই এইচআইভি পরীক্ষা করা হয় এক সরকারি সংস্থায়। তাতে জানা যায় যে, চিকিৎসকের শরীরে এই জীবাণু নেই।

পুলিশের তরফ থেকে চিকিৎসকের বিরুদ্ধে দু’টি ধারায় মামলা রুজু হয়েছে—
• আইপিসি ৪৯৮— পণ নেওয়ার আপরাধ
• আইপিসি ৩২৮— বিষ খাওয়ানোর অপরাধ
চিকিৎসক বা তার পরিবারের কারোকেই এখনও পর্যন্ত গ্রেফতার করা হয়নি।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়