Ameen Qudir

Published:
2018-10-08 22:36:09 BdST

'বেলা শেষে দাবি দিয়ে তো আর লাভ নেই'




 

মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে দেশের শীর্ষ চিকিৎসক বৃন্দ।

ছবি: পিআইডি

 

ডা. সুশান্ত সাহা
_______________________

বিএমএ আয়োজিত চিকিৎসক মহাসম্মিলনে চিকিৎসকরা ১৬ দফা দাবি জানিয়েছেন। এ প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, ‘বেলা শেষে দাবি দিয়ে তো আর লাভ নেই। আমাদের সময় তো শেষ। ৫ বছর মেয়াদ আমাদের পূর্ণ হয়ে গেছে। আর মাসখানেক আছে, তারপরই নির্বাচন। কাজেই আমাদের হাতে এখন আর এই ১৬ দফা দাবি বিবেচনার সময় নেই। তবে এর মধ্যে অনেকগুলো কিন্তু আমরা করে ফেলেছি। যদি বাংলাদেশের জনগণ আমাদেরকে ভোট দেয়, যদি আমরা নির্বাচিত হয়ে আবার সরকার গঠন করতে পারি, তখন হয়তো এই দাবিগুলো বিবেচনার সুযোগ পাব।

রোববার বাংলাদেশের সর্বস্তরের চিকিৎসকদের মহাসম্মিলন হল গনভবনে। এসময় চিকিৎসক ও রোগীদের নানা দাবি নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন - বিএমএ আয়োজন করে বিশাল চিকিৎসক সম্মিলন।


ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালকে উন্নতমানে নেওয়ার পরিকল্পনার কথা তুলে ধরে তিনি বলেন, “সেখানে শত বছরের পুরনো বিল্ডিং, কেউ কেউ এটাকে হেরিটেজ বলেন। কিন্তু হেরিটেজ মাথায় ভেঙে পড়লে কি হবে সেটা আর কেউ ভাবে না।

তিনি বলেন, আমি নতুন প্ল্যান তৈরি করেছি। অত্যন্ত আধুনিক মেডিকেল কলেজ এবং হাসপাতাল আমরা নির্মাণ করে দেব। ইতোমধ্যে আমরা শয্যা সংখ্যা বৃদ্ধি করেছি। নতুন হাসপাতাল হলে এই শয্যা সংখ্যা আরো বৃদ্ধি করা হবে।
চিকিৎসক ও নার্সসহ সংশ্লিষ্টদের উন্নত প্রশিক্ষণের ওপর গুরুত্বারোপ করেন প্রধানমন্ত্রী। বলেন, প্রশিক্ষণটা একান্তভাবে প্রয়োজন। ভালোভাবে ট্রেনিং দিয়ে উপযুক্ত করে গড়ে তুলতে চাই।


বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, প্রতিমন্ত্রী জাহিদ মালেক এবং বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েনের মহাসচিব মো. ইহতেশামুল হক চৌধুরী বক্তব্য রাখেন।

_____________________________

ডা. সুশান্ত সাহা । ঢাকা।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়