Ameen Qudir

Published:
2018-09-03 23:57:48 BdST

শোক এপিটাফএকাত্তরের জননী রমা চৌধুরীর মহাপ্রয়াণে দেশের চিকিৎসক সমাজের শোক শ্রদ্ধাঞ্জলি


 

 

ডেস্ক
_______________________


বাংলা দেশের চিকিৎসক সমাজের পক্ষ থেকে গভীর শোক ও শ্রদ্ধার সঙ্গে মুক্তিমাতা ও একাত্তর জননী রমা চৌধুরীর মহাপ্রয়াণের সংবাদ মিডিয়ার জন্য প্রকাশ করেন চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা: মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী। শোকসন্তপ্ত চিত্তে তিনি লেখেন,
" একাত্তরের জননী" খ্যাত লেখিকা বীরাঙ্গনা রমা চৌধুরী আর নেই। সোমবার ভোর ৪টে ৪০ মিনিটে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে তিনি শেষ নি: শ্বাস ত্যাগ করেন । তিনি দীর্ঘদিন যাবৎ উক্ত হাসপাতালের মুক্তি যোদ্ধা কেবিনে বার্ধক্য জনিত নানা রোগের চিকিৎসা পাচ্ছিলেন । বিকালে তাঁর শেষ ইচ্ছা অনুযায়ী বোয়ালখালী গ্রামের বাড়িতে শেষ কৃত্য অনুষ্ঠান হবে । তিনি একাত্তরের শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে ও সম্মানে জুতা ছাড়া খালি পায়ে হাটতেন । তিনি মুক্তিযুদ্ধের উপর বেশ কয়েকটি বই লিখে গেছেন। তাঁর বিদেহী আত্নার প্রতি শেষ বিনম্র শ্রদ্ধা জানাই । গতকাল রাত সাড়ে নয়টায় হাসপাতালে তাঁর সাথে আমার শেষ ( ইশারায় ও হাসিতে ) কথা হয়েছিল -- যা আমার মরহুমা মায়ের হাসির মত আমরণ শ্রদ্ধায় মনে পড়বে।


" একাত্তরের জননী" খ্যাত লেখিকা বীরাঙ্গনা রমা চৌধুরীর মৃত্যুতে তাঁর একমাত্র জীবিত ছেলে জওহেরলাল চৌধুরী কে ৩ সেপ্টেম্বর সকালে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের মুক্তি যোদ্ধা কেবিনে গিয়ে সান্তনা দিচ্ছেন চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা: মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী ।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়