Ameen Qudir

Published:
2018-08-29 16:24:35 BdST

শেরে বাংলা মেডিকেলের ডাক্তার সেজে ধনী পরিবারে বিয়ে,স্টেথিসকোপ ঝুলিয়ে অভিনয়


 


ডেস্ক :
ঠিক যেন সিনেমা নাটকের কাহিনি।
সাইফুল বাস্তবে মাদ্রাসার ছাত্র। কিন্তু বরিশাল শেরে বাংলা মেডিকেলের ডাক্তার পরিচয়ে বড়লোক পরিবারে বিয়ে করে সে। সে জন্য দিনের পর দিন বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে গলায় স্টেথিসকোপ ঝুলিয়ে অনবদ্য অভিনয় করেছে সে। ডাক্তার সেজে সারা হাসপাতাল ঘুরে বেড়িয়েছে। পাত্রী পক্ষকে সে অভিনয় দেখিয়েছে ও ভজিয়েছে। পাত্রীপক্ষ তার কৌশলী অভিনয় ধরতেও পারে নি। এখন ভুয়া ডাক্তারের প্রতারণার শিকার হয়ে পস্তাচ্ছে।

অবশেষে খেয়েছে ধরা।
বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল (শেবাচিম) থেকে সাইফুল ইসলাম নামে ওই ভুয়া চিকিৎসককে আটক করেছে পুলিশ। ২৮ অাগস্ট তাকে আটক করা হয়।

নিজেকে ডাক্তার পরিচয় দিয়ে বাকেরগঞ্জ উপজেলার এক ধনাঢ্য পরিবারে বিয়েও করেন তিনি।

সাইফুল এক বছর ধরে নিজেকে কখনো ইন্টার্ন চিকিৎসক আবার কখনও মেডিকেল অফিসার দাবি করে গলায় একটি স্টেথিস্কোপ ঝুলিয়ে বিভিন্ন ওয়ার্ড এবং ইউনিটে রাউন্ড দিয়ে আসছিলো। এসময় তিনি রোগী ও স্বজনদের সাথে বিভিন্ন প্রতারণা করে টাকা-পয়সা হাতিয়ে নিতেন। এমনকি নিজেকে ডাক্তার পরিচয় দিয়ে বাকেরগঞ্জ উপজেলার এক বিত্তবান পরিবারের মেয়েকে বিয়েও করেন।

সাইফুল বরিশাল নগরীর সাগরদী ইসলামী আলিম মাদ্রাসা থেকে দাখিল ও আলিম পাশ করেন বলেও জানানো হয়। আটক সাইফুল ইসলাম বরিশালের বানারীপাড়ার কুমারপাড়া গ্রামের মো. নূরুজ্জামানের ছেলে।
সাইফুল কিছুদিন আগে শেরে-ই বাংলা মেডিকেলের হাসপাতালের ৪র্থ শ্রেণি কর্মচারী আব্দুর রশিদের ছেলেকে চাকরি দেয়ার কথা বলে ১ লাখ ৩০ হাজার টাকা নেন। পরে প্রতারণার বিষয়টি বুঝতে পেরে আব্দুর রশিদ ক্যান্সার বিভাগের সহযোগী অধ্যাপক ডা. তরিৎ কুমার সমাদ্দারকে জানান।

ডা. তরিৎ কুমার সাইফুলকে ডেকে জিজ্ঞাসাবাদ করলে ভুয়া চিকিৎসকের বিষয়টি ধরা পড়ে। সাইফুলকে হাসপাতাল পরিচালক ডা. মো. বাকির হোসেনের কাছে সোপর্দ করেন তিনি।

পরিচালক ডা. বাকির হোসেন সাইফুলকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে দুপুরে কোতয়ালী মডেল থানা পুলিশে সোপর্দ করেন।

কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, হাসপাতাল থেকে একজন ভুয়া চিকিৎসক আটক করে থানায় সোপর্দ করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়