Ameen Qudir

Published:
2018-08-13 16:53:32 BdST

নিজেরা না বদলে নিরাপদ সড়ক চাই! হোয়াট'স এ জোক !


এ যেন আফগানিস্তান। কান যাক, মাথা উড়ে যাক ,নাক যাক,যে যার মত রাস্তা জুড়ে দাঁড়িয়ে থাকবেই। বাস কার চলতে হবে তাদের ফাঁক গলিয়ে একঁবেঁকে।  ছবি: লেখকের সৌজন্যে।



ডা. মোঃ বেলায়েত হোসেন
____________________________

দায় কি শুধু সরকারের,আমাদের নাই?আজকে ইসিবি চত্বর দাঁড়িয়ে ছিলাম বাসের অপেক্ষায়,আমার কাঙ্ক্ষিত বাস না পেলেও চোখের সামনে দিয়ে সবচেয়ে বেশি যে বাস আমাকে ভেঙাতে ভেঙাতে পার হয়ে গেলো,তার নাম জাবালে নূর।
আর দেখলাম আমাদের তথাকথিত দেশপ্রেমিক জনগণের জাবালে নুর বাসে ওঠা নিয়ে হুড়াহুড়ি।দোষ দেই না,আগে থেকেই টইটুম্বুর হয়ে থাকা বাসে উঠতে তো একটু তাড়াহুড়া লাগেই।।

এই আমরাই কিছুদিন আগে নাকি দেশ কাপিয়ে ফেলেছিলাম নিরাপদ সড়কের দাবিতে!

নিরাপদ সড়ক চাই-হাহ্,What's a joke!!!

২.

 

ভালোবাসা আমরা কোথায় কোথায় না খুঁজি।মনের শান্তি?আহা,সে ও যে বড় আকাঙ্ক্ষিত বস্তু,সোনার হরিণের মতো,দেখা দিয়েই আবার কথায় যেন পালিয়ে যায়।
আসলে ভালোবাসা লুকিয়ে থাকে আমাদের মাঝেই,শুধু খুঁজে নিতে হয়।আর সুখ?সে ও তাই।নিজের অন্তঃস্থলে লুকিয়ে থাকে,শুধু সেটুকু নিয়ে বাচতে জানতে হয়।নিজেকে নিজেই জিজ্ঞেস করতে হয়,আয়নার সামনে দাঁড়িয়ে জানতে চাইতে হয়,আমি আসলে কি চাই?কিসে আমার শান্তি মিলবে,কোথায় আমার সুখ লুকিয়ে।এরপর অসম্ভব সব সম্ভাবনা আর চাওয়াগুলো বাদ দিয়ে যা কিছু অবশিষ্ট থাকে,তাই নিয়ে স্বপ্ন দেখতে হয়।

দেখেন এই ছেলেটাকে,আপনি আমি যা সব থাকার পরেও হাজার খুঁজেও পাচ্ছি না,সে তা একেবারে শূন্য থেকে তার ছোট্ট ভাই কিংবা বোনটাকে পিরিচে করে চা খাওয়ানোর মাঝে খুঁজে নিয়েছে।
ভালোবাসাগুলো এভাবেই বেচে থাক,সুখগুলো ছড়িয়ে যাক অন্তর থেকে অন্তরে,মানুষ থেকে মানুষে...।
_____________________________

ডা. মোঃ বেলায়েত হোসেন
শাহাবুদ্দিন মেডিকেল কলেজ
০২ ব্যাচ।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়