Ameen Qudir

Published:
2018-08-12 17:10:34 BdST

পরকীয়ায় কি ও কেন ?


 


ডা. কামরুল হাসান সোহেল
_____________________________

পরকীয়া ধীরে ধীরেএকটি মানসিক ব্যাধিতে পরিণত হয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমের কারণে আজকাল খুব সহজেই পরকীয়ায় জড়িয়ে পড়ছে অনেকেই। পরকীয়াকে সহজ করে দিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম। খুব সহজেই অপরিচিতকে পরিচিত করে তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম,দিনের পর দিন চ্যাট,কনভারসেশন থেকে একজন আরেকজনের খুব কাছের মানুষ হয়ে উঠে,ধীরে ধীরে নিজেদের প্রাপ্তি অপ্রাপ্তির কথা শেয়ার করে,মনের ব্যথা তুলে ধরে একে অপরের কাছে,নিজের বেডরুমের কথাও শেয়ার করে একে অপরের সাথে।ধীরে ধীরে তাদের মাঝে গড়ে উঠে এক নিষিদ্ধ সম্পর্ক যার নাম পরকীয়া।

পরকীয়ায় কেন জড়ায় কেউ? নানাকারণে মানুষ পরকীয়ায় জড়াতে পারে।সাইকোসেক্সুয়াল কারণেই সবচেয়ে বেশি পরকীয়ায় জড়িয়ে পড়ে মানুষ। বিবাহিত নারীরা পরকীয়ায় জড়িয়ে পড়ে অধিকাংশ ক্ষেত্রেই স্বামী তার ফিজিক্যাল ডিমান্ড পূরণ করতে পারে না বলে। মাঝে মাঝে পরকীয়ায় জড়িয়ে পড়ে বিয়ের পর কাউকে ভালো লেগে যায় বলে, ভালো লাগা থেকে ভালোবাসা,কেউ কেউ জড়িয়ে পরে হয়তো যার সাথে বিয়ে হয়েছে তাকে সে পারিবারিক কারণে মেনে নিয়েছে কিন্তু মন থেকে মেনে নিতে পারেনি কখনো,তাই সে তার প্রেমিকের সাথে বিবাহবহির্ভূত সম্পর্ক বা পরকীয়ায় জড়িয়ে পড়ে, কেউ কেউ হয়তো তার ছেলেবেলার প্রেমিককে বিয়ের অনেক বছর পর ঘটনাক্রমে কাছে পেয়ে তার অব্যক্ত ভালোবাসার প্রকাশ করার পর ধীরে ধীরে পরকীয়া প্রেমে জড়িয়ে পড়ে। কেউ কেউ শুধু শুধুই অভ্যাসবশত পরকীয়ায় জড়িয়ে পড়ে তারা সাইকোসেক্সুয়াল ডিজঅর্ডারের পেশেন্ট,তাদের কখনোই নিজের স্বামী বা স্ত্রীকে ভালো লাগেনা,তাদের ভালো লাগে অন্য কাউকে।অনেকে আবার একটু চার্ম নিতে গিয়ে,লাইফে একটু এডভেঞ্চার উপভোগ করতে গিয়েও পরকীয়ায় জড়িয়ে পড়তে পারে। পুরুষরা ও প্রায় একই কারণে পরকীয়ায় জড়িয়ে পড়ে।
পরকীয়া হানা দিতে পারে যখন তখন যে কারো জীবনে, সুন্দর সাজানো গোছানো সংসারকেও তছনছ করে দিতে পারে পরকীয়া নামক মানসিক ব্যাধি।
_________________________

 

ডা. কামরুল হাসান সোহেল:
আজীবন সদস্য, স্বাধীনতা চিকিৎসক পরিষদ , কুমিল্লা জেলা।
কার্যকরী সদস্য at স্বাধীনতা চিকিৎসক পরিষদ
আজীবন সদস্য,বিএমএ কুমিল্লা।
সেন্ট্রাল কাউন্সিলর, বিএমএ কুমিল্লা

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়