Ameen Qudir

Published:
2018-07-08 18:22:47 BdST

এরাই একদিকে বলে বিএমএ নিস্ক্রিয় আবার আন্দোলন দিলে চেম্বার নিয়ে ব্যস্ত থাকে


 

 

ডা. মৃণাল সাহা
_________________________

ডাক্তারদের সংগঠন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশান বিএমএ।সকল ডাক্তারের ভোটের মাধ্যমেই নির্বাচত হন বিএমএ এর কার্য্যকরী পরিষদ। যিনি ভোট দেয়ার যোগ্যতা রাখেন তিনিই বিএমএর শুভাকাঙ্খী হবেন। বলাই হয়, রাজনৈতিক আদর্শ যার যার বিএমএ সবার।

আমরা এখন ক্রান্তিলগ্নে। আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। আমাদের কন্ঠস্বর অবরুদ্ধ হয়ে গেছে। আমাদের হৃৎস্পন্দন বন্ধ করার যে চক্রান্ত চলছে সেটাও কারো অজানা নয়। এই দুর্দিনে যদি আমরা ভেদাভেদ করি, আমরা কখোনই মাথা তুলে দাঁড়াতে পারবো না! সবচেয়ে বড় কথা আমরা চিকিৎসক সমাজ। এটাই সবার আগে পরিচয় হবে। আজ যদি বিএমএ কার্য্যকরী পদক্ষেপ নিতে না পারে আমরা সবাই কোন ঠাসা হয়ে যাবো। অথচ কিছু শত্রু আমাদের বিভক্ত করার চেষ্টা করছে।

মুক্তিযুদ্ধে জাতির জনকের ডাকে হাজারো মানুষ সমবেত হয়েছিলো সেখানে আদর্শ ভিন্ন হলেও স্বাধীনতার স্বার্থে সবাই ছিলো জয় বাংলার লোক। আলাদা কোন দল ছিলোনা, ছিলো না ভিন্ন মত। আজও, আমরা ডাক্তার সমাজ যখন দেশের মানুষের কাছে বারবার তুচ্ছ ভাবে উপস্থাপিত হচ্ছি তখন আমাদের একটা প্ল্যাটফর্মে আসতে হবে। এই প্ল্যাটফর্মের নাম বিএমএ! মুক্তিযুদ্ধ আমাদের প্রেরণা, উদাহরণটা এ জন্যই দিলাম। আমাদের আজকের সমস্যা মুক্তিযুদ্ধের তুলনায় একান্তই নগন্য। কিন্তু দেশের স্বার্থে আমাদের সবারই আজ এক হওয়া উচিত।

এই ডিজিটাল যুগে কোন কিছুই গোপন থাকবে না। সব দলের আর সব মতের মানুষ মিলে এক হয়ে যখন ডাক্তারদের ন্যায্য আন্দোলনে শরীক হচ্ছে তখন কেউ যদি আমাদের বিভক্ত করার ষড়যন্ত্র করে তখন ধরেই নিতে হবে এটা কুচক্রী মহল। এরাই একদিকে বলবে বিএমএ নিস্ক্রিয় আবার অন্যদিক আন্দোলন দিলে চেম্বার নিয়ে ব্যস্ত থাকবে আর উল্টা পাল্টা কথা বলে মূল্য লক্ষ্য থেকে দূরে সরিয়ে দিবে।

ডাক্তার অধিকারে আমরা ঐক্য বদ্ধ হই, বিএমএ হোক আমাদের সবার কণ্ঠস্বর।
এখন মোদ্দা কথা বলি।

Together we stand, Divided we fall..

So, I support #Dr_Faisal_Iqbal_Chowdhury

And #I_am_against_yellow_journalism
_________________________

ডা. মৃণাল সাহা। সুলেখক।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়