Ameen Qudir

Published:
2018-06-21 15:31:31 BdST

কলকাতার চিঠি : 'কাশ্মীর :সমস্ত নিষ্ঠুরতার সঙ্গে এই দেশদ্রোহীদের বিনাশ চাই'


 

অধ্যাপক ডা. অনির্বাণ বিশ্বাস

_______________________________


রাজনৈতিক ভাবে বিচ্ছিন্নতাবাদীদের কাছে,ক্ষমতালোভী রাজনীতিবিদদের কাছে এক দুর্দান্ত জ্বলন্ত জিইয়ে রাখা ইস্যু।আমাদের মত সাধারন মানুষের কাছে,যারা ভারতবর্ষের ইতিহাস একটু পড়েছি,স্বাধীন দেশে জন্মেছি তাদের কাছে ভিতরের আবেগের ব্যাপার।

'তুমি ভুল ইতিহাস জান,কাশ্মীর ভারতের নয়।ওটা পাকিস্তানের' যারা এই জ্ঞান দিতে আসবেন,তারা আমার সঙ্গে এই পোস্টেই ডিবেটে আসতে পারেন। পারস্পরিক দমের যাচাই হোক।

আমি কাশ্মীরের এই অস্থিরতার পেছনে নেহেরুর বজ্জাতি,ক্ষমতালিপ্সুদের উস্কানি পাকিস্তানের ছুঁচোগিরি এবং প্রবল ধর্মীয় নষ্টামি আর কদাচারকে দায়ী মনে করি। এবং অবশ্যই ভারত নামক অত্যন্ত সহনশীল রাষ্ট্রের আভ্যন্তরীন দেশীয় জারজ সন্তানদের 'প্রফেসর,ইতিহাসবিদ,সাংবাদিক,মানবাধিকার-আন্দোলনী'র আড়ালে দেশদ্রোহীদের কথাও ভুলছি না।

নৈতিক চরিত্র ঠিক না থাকলে প্রকৃত সুশাসন দেওয়া সম্ভব নয়। সেখ আবদুল্লা নেহেরুর পদ লেহনকারী,শ্যামাপ্রসাদের হত্যায় কলঙ্কিত।তার ছেলে ফারুক আবদুল্লা ঘোষিত লম্পট,চোর প্রোপাকিস্তানি। পুত্র ওমরও প্রোপাকিস্তানি।
মুফতি মহম্মদ সঈদ দেশের স্বরাষ্ট্র মন্ত্রী থাকাকালীন দেশের থেকেও 'কাশ্মীর'কে আলাদা ভাবে দেখেছেন।পাকিস্তানের সঙ্গে 'অনৈতিক' যোগাযোগ রেখেছেন।
মুফতি মহম্মদ সঈদ কন্যা,সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহেবুবা মুফতি এখন নীতির কথা বলছেন ! হে ম্যাডাম,১৯৯০ সালে মনে পরে,আলিগর মুসলিম ইউনিভার্সিটিতে ইন্টারভিউ বোর্ডের লোকজন সম্পূর্ন অন্যায় ভাবে এক যোগ্য ক্যান্ডিডেটকে বাদ দিয়ে আপনাকে Radiodiagnosis এ MD সিট দিয়েছিল ? আমার সামনে সব হয়েছিল। তখন কোথায় ছিল ভি পি সিং এর দূর্নীতি নয়, সুনীতি ?

কাশ্মীরে রাষ্ট্রপতি শাসন সঠিক সিদ্ধান্ত।বিজেপি সরকার এই জন্য ধন্যবাদার্হ।এখন দরকার কড়া হাতে দমন। ইস্রায়েল যেমন ভাবে করছে করেছে।কোন দেশের ক্ষমতা নেই ইস্রায়েলের বিরুদ্ধে যাওয়ার। কাশ্মীরের সন্ত্রাসবাদীদের হত্যা করে যেতে হবে,ক্রমাগত।তারজন্য নিরীহ মানুষ মরলেও কিছু যায় আসে না।

ডেমোগ্রাফি চেঞ্জ করাও এক গুরুত্বপূর্ন অধ্যায়। কাশ্মীরে ক্রমান্বয়ে রাষ্ট্রের পৃষ্ঠপোষকতায় হিন্দু বসতি বৃদ্ধি করতে হবে । পৃথিবীতে অধ্যায় তৈরী করতে হয়।হাজার হাজার কাশ্মীরি পন্ডিতদের হত্যা বিতাড়ন ধর্ষন ভুললে ইতিহাস ক্ষমা করবে না।

সমস্ত নিষ্ঠুরতার সঙ্গে এই দেশদ্রোহীদের বিনাশ চাই।

_________________________

অধ্যাপক ডা. অনির্বাণ বিশ্বাস । কবি, চিন্তক । কলকাতার প্রখ্যাত লোকসেবী চিকিৎসক।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়