Ameen Qudir

Published:
2018-06-02 17:38:01 BdST

একটি এক্সিডেন্টের পর আরও যেসব অমানবিক ঘটনা ঘটে


কেউ এগিয়ে যায় উদ্ধারে। অনেকে যায় আহত বা নিহত ব্যক্তিদের মোবাইল,ঘড়ি,পার্স, মানিব্যাগ, হাত,কান,গলায় কিছু থাকলে তা চুরি করতে।


ডা. কামরুল হাসান সোহেল


_______________________________

আমরা মানুষ আশরাফুল মাখলুকাত! আসলেই কি তাই? ছবির এই বাচ্চাটি আজ সকালে তার মায়ের সাথে এসেছিল ইস্টার্ন মেডিকেল কলেজ,কাবিলা,কুমিল্লায় চিকিৎসা নিতে।চিকিৎসা শেষে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় পরে তাদের বহনকারী লেগুনাটি। দুর্ঘটনায় বাচ্চাটির মা সহ দুই জন মারা যায় কিন্তু আল্লাহ্‌র অশেষ রহমতে বাচ্চাটি অক্ষত ছিল।

ছবির শিশুটি চিকিৎসা নিতে এসেছিল । তারপর...

 

দুর্ঘটনার পর পর সবাই উদ্ধার কাজে এগিয়ে যায়।তাদের মাঝে কেউ সত্যি সত্যি সাহায্য করতে এগিয়ে যায় আর কেউ যায় আহত বা নিহত ব্যক্তিদের মোবাইল,ঘড়ি,পার্স, মানিব্যাগ, হাত,কান,গলায় কিছু থাকলে তা চুরি করতে। তেমনই ঘটনা ঘটেছে তার মায়ের ক্ষেত্রে, তাকে উদ্ধার করার পর তার মায়ের পাশে মোবাইল ফোনটি খুঁজে পাওয়া যায়নি তার পরিবারের কারো সাথে যোগাযোগ করার জন্য! আমরা মানুষ হয়ে কিভাবে এত বড় অমানুষ হয়ে উঠি? একজন মৃতপ্রায় মানুষের জীবন বাঁচাতে না পারি,তাকে দ্রুত হাসপাতালে পৌঁছে দিতে তো পারি, তার সাথে পাওয়া টাকাপয়সা, অন্যান্য বস্তু তার পরিবারের কাছে বা হাসপাতালের কাছে জমা তো দিতে পারি যেন দ্রুত তার পরিচয় নিশ্চিত করে তার পরিবারের সাথে যোগাযোগ করতে পারে হাসপাতাল বা আইনপ্রয়োগকারী সংস্থা। আল্লাহ আমাদের সত্যিকারের মনুষ্যত্ব সম্পন্ন মানুষ কবে বানাবেন?

 

কেউ এগিয়ে যায় উদ্ধারে।

 

________________________

ডা. কামরুল হাসান সোহেল
আজীবন সদস্য, স্বাধীনতা চিকিৎসক পরিষদ , কুমিল্লা জেলা।
কার্যকরী সদস্য স্বাধীনতা চিকিৎসক পরিষদ
আজীবন সদস্য,বিএমএ কুমিল্লা।
সেন্ট্রাল কাউন্সিলর, বিএমএ কুমিল্লা

 

 

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়