DESK

Published:
2024-09-02 11:57:54 BdST

‘মা-বোনের বিকৃত ছবি টাঙিয়ে দিয়ে আসব’! ডাক্তার ধর্ষণ-হত্যা কান্ডে বেফাঁস মন্তব্য নিয়ে তোলপাড়



ডেস্ক
__________________


কলকাতার আরজি কর হাসপাতালের ডাক্তার ধর্ষণ ও হত্যার প্রতিবাদে পশ্চিমবঙ্গ জুড়ে নব আন্দোলনে এখন নানা বাদানুবাদ চলছে। চলছে বুলির লড়াই। বুলিংও।
আরজি কর-কাণ্ডের প্রেক্ষিতে যাঁরা মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে কুৎসা করছেন, তাঁদের মা-বোনের বিকৃত ছবি বাড়ির দেওয়ালে টাঙিয়ে দিয়ে আসার হুঁশিয়ারি দিলেন অশোকনগরের তৃণমূল নেতা অতীশ সরকার ওরফে ঝঙ্কু। তাঁর এ হেন মন্তব্য প্রকাশ্যে আসার পর থেকেই সরব বিরোধীরা।

মেয়ো রোডে তৃণমূলের ছাত্র পরিষদের সমাবেশে বক্তৃতা করতে গিয়ে মমতা দলীয় কর্মীদের উদ্দেশে বলেছিলেন, ‘‘যে আপনাকে রোজ কামড়াচ্ছে, তাকে কামড়াবেন না। কিন্তু ফোঁস তো করতে পারেন।’’ তৃণমূলের সর্বময় নেত্রী মমতার এই মন্তব্য নিয়ে বিতর্ক শুরু হয়। এ বার সেই ‘ফোঁস’ প্রসঙ্গ টেনে অশোকনগরের তৃণমূল নেতা ‘বিতর্কিত’ মন্তব্য করে বসলেন। এক দলীয় কর্মসূচি থেকে অতীশ বলেন, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায় ফোঁস করতে বলেছেন, সাবধান হয়ে যান। আমরা যদি পাড়ায় পাড়ায় ফোঁস করতে শুরু করি, তবে বাড়ি থেকে বার হতে পারবেন তো?’’

মমতার বিরোধিতা করলে ফল ভাল হবে না, এমন হুমকিও দেন অশোকনগরের ১২ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর অতীশ। তাঁর স্ত্রী বর্তমানে ওই ওয়ার্ডের কাউন্সিলর। রবিবার সেখানেই আরজি কর-কাণ্ডের প্রতিবাদে আয়োজিত এক পথসভা থেকে অতীশ বলেন, ‘‘আমরা যদি ফোঁস করি, তবে আপনার বাড়ির মা-বোনদের কুৎসা রটিয়ে যদি দরজায় টাঙিয়ে দিয়ে আসি, তা হলে সেই পোস্টার খুলতে পারবেন না। ওই দিন আর বেশি দূরে নেই। আমি এখানে দায়িত্ব নিয়ে বলে গেলাম।’’ অতীশের এই মন্তব্য নিয়ে শোরগোল পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়