Dr.Liakat Ali

Published:
2024-03-01 20:08:06 BdST

ডা. রোকেয়া সুলতানা স্বাস্থ্য প্রতিমন্ত্রী


 

ডেস্ক
____
স্বাস্থ্য প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পাচ্ছেন ডা. রোকেয়া সুলতানা এমপি।
মন্ত্রিপরিষদ বিভাগ থেকে তাঁকে ফোন করে বিষয়টি জানানো হয়েছে।
২০১৯ সালের অক্টোবর মাস থেকে বাংলাদেশ আওয়ামী লীগের বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন ডা. রোকেয়া সুলতানা।

বরেণ্য চিকিৎসক নেতা ডা. রোকেয়া সুলতানা প্রতিমন্ত্রী হিসেবে নিয়োগ পাওয়ায় তাঁকে অভিনন্দন জানিয়েছেন ডাক্তার প্রতিদিন সম্পাদক, বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্ট এ-র সহসভাপতি এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিভাগ এ-র অধ্যাপক ডা সুলতানা আলগিন। তিনি বলেন, ডা. রোকেয়া সুলতানা সুখে দুঃখে সকলের পাশে, সকলের প্রিয়, সকলের নির্ভরতার নেতা হিসেবে সুবিদিত ব্যাক্তিত্ব। তিনি স্বাস্থ্য প্রতিমন্ত্রী হিসেবে দেশের চিকিৎসা ব্যবস্থার উন্নয়নে বৈপ্লবিক ভূমিকা রাখবেন, একই সঙ্গে দেশের চিকিৎসক ও স্বাস্থ্য সেবা কর্মীদের সুরক্ষা নিশ্চিত করবেন, এ-ই প্রত্যাশা করি।

নতুন প্রতিমন্ত্রী ডা সুলতানার বাবার পৈতৃক বাড়ি জয়পুরহাট সদর উপজেলার বানিয়াপাড়া গ্রামে। তিনি শহীদ পরিবারের সন্তান। মহান স্বাধীনতা যুদ্ধের সময় তার বাবা পূর্ব পাকিস্তান রেলওয়ে স্টেশন মাস্টার কবি মাহতাব উদ্দীনকে পাকিস্তানি হানাদার বাহিনী ধরে নিয়ে হত্যা করে।

ডা. রোকেয়া কুড়িগ্রাম উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং কুড়িগ্রাম কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন। এরপর তিনি রংপুর মেডিকেল কলেজের প্রথম ব্যাচে ভর্তি হন। ১৯৭৮ সালে এমবিবিএস পাস করেন। মেডিকেলে পড়ার সময় রংপুর মেডিকেল কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। এমবিবিএস পাসের পর সরকারি চাকরিতে যোগদান করেন। অ্যানেসথেসিওলজিস্ট হিসেবে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট থেকে অবসরে যান তিনি।

ডা. রোকেয়ার স্বামী অধ্যাপক  ডা. আবদুল হামিদ। তিনি জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ছিলেন।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়