Dr.Liakat Ali

Published:
2023-02-05 00:29:14 BdST

করুণ কাহিনি মিশরে প্রচন্ড পরিশ্রম করে অসুস্থ রেমিট্যান্স যোদ্ধা সাহজাদা দেশে ফিরে স্ত্রী, ৩ মেয়ে ও মা-কে খুঁজে বেড়াচ্ছেন


ডেস্ক
_______________

মিশরে প্রচন্ড পরিশ্রম করে দেশে পরিবারের কাছে লাখ লাখ টাকার বৈদেশিক মুদ্রা পাঠানো সাহজাদার এখন প্রচন্ড অসুস্থ। যাদের জন্য প্রাণপাত করেছেন তিনি, সেই স্ত্রী, ৩ মেয়ে ও মা-জননীকে খুঁজে ফিরছেন তিনি। মানসিক ভাবে অসুস্থতা সত্ত্বেও তিনি প্রত্যাশা করছেন স্ত্রী, ৩ মেয়ে ও মাজননী এ-ই অসুস্থ দিনে তার পাশে এসে দাঁড়াবেন।
ঢাকা বিমান বন্দরে পৌঁছে প্রথমেই তিনি স্ত্রী, ৩ মেয়ে ও মা-জননীকে সন্ধান করে ফিরছিলেন।
মিশর প্রবাসী সাংবাদিক
আফছার হোসাইন জানান

মিশরে বাংলাদেশি কমিউনিটি ও দূতাবাসের সহযোগিতায় কায়রো থেকে দেশে ফিরেছেন সন্দীপের মাইজহাট ভাংগা গ্রামের সহিদ উল্লাহর অসুস্থ ছেলে সাহজাদা হোসেন।

২০১২ সালে সাহজাদা মিশর এসেছিলেন আওয়াল গামা শহরে পোশাক শিল্প প্রতিষ্ঠানে কাজ নিয়ে। ২০১৮ সালে ছুটিতে গিয়ে পরিবারের সঙ্গে কয়েকদিন থাকার পর আবার ফিরে আসেন কর্মস্থলে। কাজ করে যা আয় করতেন সবই পাঠাতেন পরিবারের কাছে।


গত ৬ মাস আগে হঠাৎ করে করে স্ট্রোক করলে বাংলাদেশি সহকর্মীরা তাকে ভর্তি করেন কায়রোর সৌদি-জার্মান হাসপাতালে।‌ পরীক্ষা-নিরীক্ষা করে ডাক্তার জানান, অস্ত্রোপচার করতে হবে, বিপুল অংকের অর্থের প্রয়োজন।

সহকর্মী আলাল উদ্দিন তাকে নিয়ে যান তার বাসায়। এর কয়েকদিন পর সাহজাদা মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন।

অসুস্থ হয়ে পড়ায় সাহজাদা কোনো কাজ করতে পারতেন না।

প্রবাসী মাকসুদ আজহারী বলেন, 'সাহজাদার পরিবারে স্ত্রী, ৩ মেয়ে ও মায়ের সঙ্গে যোগাযোগ করি তাকে দেশে পাঠাতে। তাদের সহযোগিতা চাই। অাশা করি তার পাশে দাঁড়াবেন তারা। "

অবশেষে মিশরে মানবকল্যাণ গ্রুপের মাধ্যমে বাংলাদেশ কমিউনিটির সহযোগিতায় গত ৩১ জানুয়ারি কায়রো‌ বিমানবন্দর থেকে সৌদি এয়ারলাইন্সে সাহজাদাকে দেশে পাঠানো হয়।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়