ডা শাহাদাত হোসেন

Published:
2022-09-14 18:10:42 BdST

"৭ শিক্ষার্থীকে বাড়ি ছাড়তে প্ররোচনাকারী ডা. শাকির বিন ওয়ালী জঙ্গী সংগঠনের সদস্য": পুলিশ


ডা. শাকির বিন ওয়ালী



সংবাদদাতা
__________________

জঙ্গী সংগঠনের সঙ্গে জড়িত থাকার অভিযোগে
ডা. শাকির বিন ওয়ালীসহ ২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম ইউনিট (সিটিটিসি)। পুলিশ জানায়, তারা ২ জনই নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য।
রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম মিডিয়াকে জানান, সিটিটিসির ইন্সপেক্টর কাজী মিজানুর রহমান বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন।
পুলিশ জানায়,
কুমিল্লার 'নিখোঁজ' ৭ শিক্ষার্থীর সঙ্গে ডা. শাকিরের যোগাযোগের তথ্য পাওয়া গেছে । সেখানে বলা হয়েছে, ডা. শাকিরের প্ররোচনায় ওই ৭ জন আনসার আল ইসলামে যোগ দেন।ডা. শাকিরের বাবা ডা. ওয়ালীউল্লাহ জানিয়েছেন , শাকির একসময় নিস্ক্রিয়ভাবে জামাতশিবির করত।


মামলার বিবরণীতে বলা হয়, সিটিটিসির একটি দল গতকাল দুপুর ২টায় রাজধানীর মগবাজার থেকে আবরারুল হককে গ্রেপ্তার করে। এরপর তার দেওয়া তথ্য অনুযায়ী বিকেল ৫টায় রামপুরার হাজীপাড়ার বাসার সামনে থেকে ডা. শাকিরকে গ্রেপ্তার করে।
সোমবার শাকিরের বাবা ডা. এ কে এম ওয়ালীউল্লাহ জানান, রাজধানীর রামপুরার বাসা থেকে শাকিরকে রোববার সিআইডি পরিচয় দিয়ে তুলে নিয়ে যাওয়া হয়েছে। গত রোববারের পর থেকে ছেলের কোনো খোঁজ পাচ্ছেন না ।

পুলিশ জানায়, ডা. শাকির জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য এবং তিনি সংগঠনের সদস্য সংগ্রহ ও সদস্যদের সংগঠিত করতে আর্থিক সহযোগিতা করেন। ডা. শাকিরের বাবা-স্ত্রীও বিভিন্ন সময়ে এ ধরনের কাজে আর্থিক সহযোগিতা করেছেন।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়