Dr.Liakat Ali

Published:
2022-08-11 16:31:39 BdST

কুষ্টিয়ায় হোমিও চিকিৎসক হত্যা মামলায় ৪ জন জেহাদি জঙ্গিকে যাবজ্জীবন


সংবাদ দাতা 

____________
কুষ্টিয়ায় হোমিও চিকিৎসক হত্যা মামলায় ৪ জন জেহাদি জঙ্গিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা আদালতের বিচারক তাজুল ইসলাম এ রায় ঘোষণা করেন।


দণ্ডপ্রাপ্ত জেহাদি জঙ্গীরা হলেন—আজিমুল ইসলাম (৩৩), সাইদুল ইসলাম খান (৩৩), জয়নাল সরদার (৪৩) ও কাজী সাইফুদ্দিন (২৬)। আজিমুল, সাইদুল ও জয়নালের বাড়ি কুষ্টিয়া সদর উপজেলার খাজানগর গ্রামে। সাইফুদ্দিনের বাড়ি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার রামকৃষ্ণপুর গ্রামে।

রায় ঘোষণার সময় তারা প্রত্যেকে আদালতে উপস্থিত ছিলেন।

মামলার এজাহার অনুযায়ী, দণ্ডপ্রাপ্ত ৪ জেহাদি জঙ্গি সংগঠন জেএমবির সক্রিয় সদস্য ছিলেন। ২০১৬ সালের ২০ মে হোমিও চিকিৎসক মীর সানাউর রহমান সানা তারা কুপিয়ে হত্যা করেন। হত্যাকাণ্ডের দিন সানাউর রহমান তার বন্ধু ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. সাইফুজ্জামানকে সঙ্গে নিয়ে পুর্ব মজুমপুর থেকে গ্রামের বাড়ি বটতৈল যাচ্ছিলেন। পথে জেএমবি সদস্যদের হামলায় ঘটনাস্থলেই সানার মৃত্যু হয়। আহত হন সাইফুজ্জামান। সেখানে তার বাগান বাড়িতে দুস্থ রোগীদের বিনামূল্যে চিকিৎসা দিতেন সানা। সেখানে গানও গাইতেন। ওই দিনই সানার ছোট ভাই মীর আনিসুর রহমান বাদী হয়ে কুষ্টিয়া মডেল থানায় মামলা দায়ের করেন।


তদন্ত শেষে ২০১৭ সালের ৬ জুলাই পুলিশ আদালতে অভিযোগপত্র জমা দেয়।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়