Dr. Aminul Islam

Published:
2022-03-18 00:39:05 BdST

নাপা সিরাপ নয়, পরকীয়া : প্রেমিককে বিয়ের জন্য নিজের দুই শিশুকে মিষ্টির সঙ্গে বিষ খাইয়ে খুন করেন মা


 

সংবাদ সংস্থা
______________

বের হয়েছে থলের বেড়াল।
নাপা সিরাপের জন্য মারা যায় নি সেই ব্রাহ্মণবাড়িয়ায় আলোচিত দুই শিশু।

নাপা সিরাপ নয়, পরকীয়ার শিকার হয়েছে তারা : প্রেমিককে বিয়ের জন্য নিজের দুই শিশুকে মিষ্টির সঙ্গে বিষ খাইয়ে খুন করেন মা। পরে নাপা সিরাপের কাহিনি সাজান হয়।
ব্রাহ্মণবাড়িয়ায় আলোচিত দুই শিশুর মৃত্যুর ঘটনায় অভিযুক্ত মা লিমা বেগমকে আটক করেছে পুলিশ। তার পরকীয়া প্রেমিক সফিউল্লাকেও আটকের চেষ্টা চলছে। তিনি পলাতক।

এ ঘটনায় নিহত দুই শিশুর বাবা ইসমাঈল হোসেন বাদী হয়ে গতকাল বুধবার (১৬ মার্চ) মাঝরাতে লিমা বেগম ও তার প্রেমিক সফিউল্লার বিরুদ্ধে হত্যা মামলা করেছেন।

অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীন বলেন, অভিযুক্ত নারীকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি বিষ খাইয়ে তার দুই শিশুকে হত্যা করেছেন বলে আমরা প্রাথমিকভাবে জানতে পেরেছি।

তিনি জানান, লিমা আশুগঞ্জের একটি চালকলে কাজ করেন। আর তার স্বামী কাজ করেন ইটভাটায়। চালকলে কাজ করার সুবাদে আরেক শ্রমিক সফিউল্লার সঙ্গে লিমার পরিচয় হয়। একপর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে তারা বিয়ে করারও সিদ্ধান্ত নেন।

পূর্ব পরিকল্পনা করে মিষ্টির সঙ্গে বিষ মিশিয়ে দুই শিশু ইয়াছিন ও মোরসালিনকে খাইয়ে হত্যা করেন মা লিমা বেগম। মৃত্যুর ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করার জন্য নাপা সিরাপের রিঅ্যাকশন হয়েছে বলে অপপ্রচার করা হয়। লিমার আচরণে প্রথমেই পুলিশের সন্দেহ হয়। অধিকতর জিজ্ঞাসার পর তিনি হত্যাকাণ্ডের কথা স্বীকার করেছেন।

প্রসঙ্গত, নাপা সিরাপ খেয়ে ব্রাহ্মণবাড়িয়ায় দুই সহোদর শিশুর মৃত্যুর অভিযোগ ওঠার পর সারা বাংলা দেশে ব্যাপক আলোচনা-সমালোচনা হয়।

বাংলাদেশের বড় একটি ঔষধ নির্মাতা প্রতিষ্ঠানের তৈরি  জনপ্রিয় ব্র্যান্ড নাপা। এই ব্র্যান্ডের সাসপেনশন বা সিরাপ শিশুদের জ্বর বা ব্যথায় ব্যাপকভাবে ব্যবহৃত হয়।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়