Dr. Aminul Islam

Published:
2022-01-14 08:22:44 BdST

স্টেট ইউনিভার্সিটির উপ-উপাচার্য হলেন অধ্যাপক ডা. নওজিয়া ইয়াসমীন


সংবাদ দাতা

স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের (এসইউবি) উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ডা. নওজিয়া ইয়াসমীন। নিয়োগ পরবর্তী চার বছরের জন্য তাকে এ দায়িত্ব দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাকে এই পদে নিয়োগ দেন।
আগে অধ্যাপক নওজিয়া ইয়াসমীন এই বিশ্ববিদ্যালয়ের স্কুল অব ফার্মেসি অ্যান্ড হেলথ সায়েন্সের ডিন এবং পাবলিক হেলথ বিভাগের প্রধান হিসেবে কর্মরত ছিলেন।

প্রাক্তন হলিক্রস শিক্ষার্থী অধ্যাপক ডা. নওজিয়া ইয়াসমীন স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের (এসইউবি)র উপ-উপাচার্য হওয়ায় বিপুল অভিনন্দন জানিয়েছেন ডাক্তার প্রতিদিন সম্পাদক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিভাগের প্রফেসর ডা সুলতানা আলগিন। তিনি বলেন, প্রাক্তন হলিক্রস পরিবারের অনন্য সদস্য ডা. নওজিয়া একজন শিক্ষাবিদ হিসেবে সুনাম এবং প্রশাসক হিসেবে কর্মদক্ষতা অর্জন করেন ইতোমধ্যেই, উপ-উপাচার্য পদে নিয়োগ তারই যোগ্য স্বীকৃতি। এটা গৌরবের ও আনন্দের।

জীবনতথ্যে জানা যায়,
ডা. নওজিয়া ইয়াসমীন ২০০০ সালে অস্ট্রেলিয়ার সিডনি বিশ্ববিদ্যালয় থেকে জনস্বাস্থ্য বিষয়ে স্নাতকোত্তর (এমপিএইচ) অর্জন করেন। তিনি ঢাকা মেডিকেল কলেজ থেকে ১৯৯৩ সালে ব্যাচেলর অফ মেডিসিন এবং ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস) ডিগ্রি অর্জন করেন। তিনি জানুয়ারি, ২০০৩ থেকে ১৯ বছর ধরে এই বিভাগে শিক্ষকতায় নিয়োজিত আছেন। গবেষণা/প্রোগ্রাম প্রস্তাবনা, অনুদান প্রস্তাব, এবং বড় মাল্টিডিসিপ্লিনারি টিম পরিচালনার ক্ষেত্রে ডা. ইয়াসমীনের চমৎকার দক্ষতা রয়েছে।তিনি ২০০১ সালে বাংলাদেশ ইনস্টিটিউট অফ মেডিকেল অ্যান্ড ডেন্টাল টেকনোলজি, ঢাকা, বাংলাদেশ থেকে ক্লিনিক্যাল আল্ট্রাসনোগ্রাফিতে সার্টিফিকেট কোর্স করেন।
ডা. ইয়াসমীন এসইউবির থিসিস গবেষণা প্রকল্পের সুপারভাইজার/সহ-তত্ত্বাবধায়ক হিসেবে কাজ করেন। যেখানে এপর্যন্ত প্রায় ১০০০ টির বেশি গবেষণার কাজ হয়েছে। তিনি বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি), জনস্বাস্থ্য সমিতি, বাংলাদেশ (পিএইচএফ, বিডি) এর সদস্য; এবং বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) এর আজীবন সদস্য। দেশ-বিদেশের বিভিন্ন সম্মেলন/সেমিনার/ওয়ার্কশপে অংশ নেয়ার পাশাপাশি আন্তর্জাতিক গবেষণা জার্নালে তার ৭০টিরও বেশি প্রবন্ধ প্রকাশিত হয়েছে।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়