Dr. Aminul Islam

Published:
2021-11-09 13:06:37 BdST

মর্গ থেকে মর্মান্তিকঅটো পাস মিলবে না জেনে বিষণ্নতায় আত্মহত্যা করলো কাজী রূপক


 

সংবাদ দাতা
_________________

কিশোরগঞ্জের ভৈরবে গত রোববার রাতে কাজী রূপক (১৭) নামের এক এসএসসি পরীক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। সে উপজেলার কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চবিদ্যালয় থেকে এ বছর মানবিক বিভাগের এসএসসি পরীক্ষার্থী ছিল। সে উপজেলার কমলপুর এলাকার মানিক মিয়ার দ্বিতীয় সন্তান।

পরিবারের সদস্যদের ভাষ্য, রূপক করোনাকালে অটো পাস পেয়ে দশম শ্রেণিতে ওঠে। তার ধারণা ছিল, করোনার প্রকোপ এ বছরও কমবে না। ফলে আগের বছরের মতো এবারও মিলবে অটো পাস। এভাবে এসএসসি পাসের চিন্তা করে সে পড়াশোনা করেনি। ১৪ নভেম্বর থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরুর পর সে দুশ্চিন্তায় পড়ে যায়।

 

একপর্যায়ে বিষণ্নতা ভর করে রূপকের মনে। রোববার মায়ের সঙ্গে ঝগড়া করে সে আত্মীয়ের বাড়িতে যায়। বিকেলে ফিরে এসে নিজের কক্ষে ঢুকে দরজা বন্ধ করে দেয়। সন্ধ্যা হয়ে গেলেও তার সাড়াশব্দ না পেয়ে ডাকাডাকি করা হয়। পরে জানালার ফাঁক দিয়ে রূপকের মরদেহ ঝুলতে দেখা যায়। খবর দিলে পুলিশ গিয়ে রাত আটটার দিকে ঝুলন্ত অবস্থায় তার লাশ উদ্ধার করে।

ভৈরব থানার পরিদর্শক (তদন্ত) তারিকুল ইসলাম বলেন, ‘পরিবার, স্বজন ও প্রতিবেশীদের সঙ্গে কথা বলে জানতে পেরেছি, অটো পাস উঠিয়ে দেওয়ার খবর জানার পর ধাক্কা খায়। সেই ধাক্কা সামলে উঠতে পারেনি সে। পরীক্ষার প্রস্তুতিতেও মন দিতে পারেনি। দুইয়ে মিলে রূপম মানসিকভাবে ভেঙে পড়ে। সেই থেকে আত্মহত্যা বলে মনে করা হচ্ছে।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়