Dr. Aminul Islam

Published:
2020-07-08 13:47:42 BdST

দি স্পাই হু ডাম্পড মি


 

ডা.আমেনা বেগম ছোটন
_____________________

#The spy who dumped me

এইটা একটা কমেডি একশন থ্রিলার। দুইজন ৩০ বছর বয়সী খুবই সাধারণ বান্ধবী সিক্রেট মিশন সংক্রান্ত বিষয় এ জড়িয়ে পরে, ইত্যাদি ইত্যাদি।

মুভিতে সিরিয়াসনেসের লেশ মাত্র নেই, বান্ধবী দুইটার বুদ্ধিশুদ্ধি আমার মতই কম। যারা সিক্রেট এজেন্ট তারাও যথেষ্টই আনস্মার্ট। সে যাই হোক, মুভির কাহিনি, নায়ক, নায়িকা সব ছাপিয়ে পুরো মুভি টেনে নিয়ে গেছে নায়িকার বান্ধবী, যার নাম মরগান। এমন ইন্টারেস্টিং আধাপাগল ফিমেল মুভি ক্যারেক্টর আমি মনে হয় আর দেখি নাই, ঠিক কতদিন পর আমি এমন হাসতে হাসতে দম আটকে যাবার অবস্থা হয়েছে ঠিক মনে করতে পারছি না। বারবার আমার নিজের ইয়ং বয়সের কথা মনে হয়েছে, বান্ধবী হিসেবে আমি ভয়াবহ তারছিড়া, অধিকাংশ সময় আমার ভদ্রমহিলা বান্ধবী গণ আমার দিকে হতভম্ব হয়ে তাকিয়ে থাকত, আমি সেটা খুবই উপভোগ করতাম। আজও আমার খুব সিরিয়াস এক বান্ধবীর সাথে মুভিটা দেখেছি এবং দুইজনে হি হি করতে করতে টায়ার্ড হয়ে গেছি।

মুভির মেকার একজন মহিলা, মহিলা রা সবসময়ই খুব সিরিয়াস হয়ে থাকে, তারা ফেমিনিজম, ম্যারিটাল ডিস হারমনি, এবিউজ এইসব খটমটে বিষয় নিয়ে মুভি বানায়, এই মহিলা কমেডি বানিয়ে ফাটিয়ে দিয়েছে। মুভিতে সীমিত আকারে ফেমিনিজম ও ছিল। সেটিও সিরিয়াস কিছু না, মরগানের মাথায় মাঝেমধ্যে ফেমিনিজমের ভুত চাপে।

এনিওয়ে আই লাভ মরগান। আমি এখন আবিরের সাথে ঘ্যানঘ্যান করছি চল, মুভিটা আরেকবার দেখি। আনন্দ ভাগাভাগি করলে বাড়ে, দুইজন এক সাথে হাসতে পারলে আরও চমৎকার লাগে।

মাস্ট ওয়াচ মুভি, বিকজ অফকোর্স ইউ নিড টু লাফ লাইক ক্রেজি সামটাইমস।

 


ডা.আমেনা বেগম ছোটন । সুলেখক। Somc
2002-03
লেখা স্বত্ত্ব প্রসঙ্গে: © Amena Begum Choton

_________________INFORMATION_______________

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়