ডাক্তার প্রতিদিন

Published:
2020-05-22 10:12:59 BdST

সুপার শপের লাইনে ডা. দীপুমনি:নাগরিকদের জন্য অনুকরণীয় শিক্ষার নজির রাখলেন



ডেস্ক
__________________

 
বাংলাদেশের শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি দেশটির নাগরিকদের জন্য অনুকরণীয় শিক্ষার নজির রাখলেন।
সম্প্রতি ইনটারনেটে ভাইরাল হয়েছে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির একটি ছবি। তিনি বাজার করার জন্য স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে লাইনে দাড়িয়ে আছেন। উন্নত দেশ গুলোয় এধরণের অনুকরণীয় ছবি দেখা যায় নাগরিকদের উদ্বুদ্ধ করার জন্য। বাংলাদেশে ডা. দীপু মনি , মতিয়া চৌধুরীও এ ধরণের কাজ করে সবার প্রশংসাভাজন হন।

ছবিটি ছড়িয়ে পড়ার পর অধিকাংশ নেটিজেনই শিক্ষামন্ত্রীর প্রশংসা করেছেন। ছবিটি শেয়ার করে অনেকেই নিজেদের মতামত দিচ্ছেন।

সাংবাদিক রাশেদ শাহরিয়ার পলাশ তার ফেসবুকে লিখেছেন, কিছু জিনিস নিয়ে গর্ব করা যেতেই পারে। কানাডার প্রধানমন্ত্রী কিংবা জার্মানির চ্যান্সেলর অথবা বিল গেটস লাইনে দাঁড়িয়ে খাবার কিনতেই পারেন। কারণ তারা জন্মগতভাবেই সেই সংস্কৃতিতে বড় হয়েছেন।

তিনি লেখেন, ‘অপরকে সম্মান করা দেখেই শিখেছেন। কিন্তু বাংলাদেশের পরিবেশে বড় হওয়া, এখনকার রাজনীতিতে অভ্যস্ত মানুষ শুধু সুযোগ নিতেই শেখেন। অপরের অধিকারকে সম্মান করার মানুষ খুব একটা নেই। তার মধ্যেই ব্যতিক্রম শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আল আমিন লিখেছেন, দেশের অন্য এমপি মন্ত্রীদের জন্য এটি শিক্ষণীয় উদাহরণ।

বৃহস্পতিবার ফেইসবুকে ছড়িয়ে পড়া ওই ছবির ক্যাপশনে লেখা হয়, ধানমন্ডি ২৭ নম্বরে মীনা বাজারে প্রবেশের জন্য সামাজিক দূরত্ব বজায় রেখে সর্বসাধারণের সাথে লাইনে দাঁড়িয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আপা। ক্যাপশনে আরো জানানো হয়, ম্যানেজার উনাকে লাইন ভেঙ্গে আগে যাওয়ার কথা বললেও উনি অস্বীকৃতি জানান।
বাংলাদেশ সরকারের বিধি অনুযায়ী সেখানে করোনার কারণে আউটলেট একসাথে ২৫ জনের বেশি থাকতে পারেন না। তাই বাইরে লাইনে দাঁড়াতে হয়। একজন বের হলে নতুন আরেকজন প্রবেশের সুযোগ পান। সে নিয়ম মেনেই লাইনে দাঁড়ান শিক্ষামন্ত্রী।

_____________

AD..

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়