ডাক্তার প্রতিদিন

Published:
2020-04-20 15:34:56 BdST

জাপান গার্ডেন সিটিতে 'করোনা'য় মৃত্যু , তথ্য গোপণ , তাজমহল কবরস্থানে দাফন: অত:পর



ডেস্ক /বিডিনিউজ২৪.কম 
___________________

জাপান গার্ডেন সিটির এক বাসিন্দার করোনায় মৃত্যুর তথ্য গোপণ করে তাকে মোহাম্মদপুরের তাজমহল রোড কবরস্থানে দাফন করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। সিনিয়র সাংবাদিক ও সিটির বাসিন্দারা এই অভিযোগ করেন। জাপান গার্ডেন সিটিতে ১০ হাজারের মানুষ বাস করেন।  
 

এই জাপান গার্ডেন সিটির একটি পরিবারের প্রবীণ সদস্যের 'করোনা'য় মৃত্যুর পর সে পরিবারের তিনজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। পরিবারটি যে ভবনে থাকে, সেটি ‘ লকড ডাউন ’ করা হয়েছে।
এই মৃত্যুর তথ্য গোপণ করে পরিবার সদস্যরা, ব'লে অভিযোগ করা হয়েছে ।  


জাপান গার্ডেন সিটি ফ্ল্যাট মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক মুফদী আহমেদ মিডিয়াকে বলেন, গার্ডেন সিটির ১৫ নম্বর ভবনের বাসিন্দা আ... আলী (৬৬) গত বুধবার মারা যান।
তিনি জানান,
“তথ্য গোপন করে বার্ধক্যজনিত কারণে তার মৃত্যু হয়েছে বলে প্রচার করে পরিবারের লোকজন তাকে মোহাম্মদপুরের তাজমহল রোডের কবরস্থানে দাফন করে। এর পরদিনই ৪৫ বছর বয়সী তার মেয়ে, গৃহকর্মী ও গাড়িচালকের দেহে করোনাভাইরাসের উপসর্গ দেখা দেয়। তারা আইইডিসিআরে যোগাযোগ করে পরীক্ষা করান। শনিবার রাতে ফলাফলে তিনজনেরই পজিটিভ আসে।”

আইইডিসিআরের প্রতিনিধিরা রোববার ওই ফ্ল্যাট থেকে আকবরের স্ত্রী এবং আরেক গৃহপরিচারিকার নমুনা নিয়ে গেছে বলে জানান তিনি।
জাপান গার্ডেন সিটিতে মোট ২৬টি ভবনের মধ্যে ২১টি ভবনে মানুষ বসবাস করছে। এসব ভবনে ১ হাজার ৬২৩টি ফ্ল্যাট রয়েছে। এসব ফ্ল্যাটে ১০ হাজারের কিছু বেশি মানুষ বসবাস করেন। সেখানে এই প্রথম করোনাভাইরাস রোগী পাওয়া গেল।
১০ হাজারের বেশি বাসিন্দার ঢাকার এই আবাসিকের অপর বাসিন্দাদের ধারণা, গেল সপ্তাহে মারা যাওয়া ওই পরিবারে প্রবীণ সদস্যটিও এই ‘রোগে আক্রান্ত হয়েছিলেন’।

ভাইরাস যেন আরও ছড়িয়ে না পড়ে সেজন্য রোববার দুপুরে জাপান গার্ডেন সিটির ২১টি ভবনের মধ্যে ওই ভবনটি অবরুদ্ধ করে দেওয়া হয়েছে বলে আদাবর থানার ওসি কাজী শাহীদুজ্জামান জানিয়েছেন।
আইইডিসিআরে তথ্য অনুযায়ী, শনিবার সকাল নাগাদ মোহাম্মদপুরে ৩৪ জন এবং আদাবর থানায় পাঁচজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
তথ্য সৌজন্য ও ছবি বিডিনিউজ২৪.কম

_______________________________

বিজ্ঞাপণ যোগ--------------------

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়