Ameen Qudir

Published:
2020-04-09 08:58:33 BdST

লন্ডনে করোনায় বাংলাদেশী ডা. ফয়সালের মৃত্যু


সদা হাস্যোজ্জ্বল ডা. ফয়সাল। ফাইল ছবি।

 

 

ডেস্ক
_________________
চট্টগ্রাম মেডিকেল কলেজের মেধাবী প্রাক্তন শিক্ষার্থী, সিএমসি ২৮ ডা আবদুল মাবুদ চৌধুরী ফয়সাল আর নেই। করোনা ভাইরাস আক্রান্ত হয়ে বুধবার লন্ডনে প্রয়াত হয়েছেন।
ডাক্তার প্রতিদিন সম্পাদক ও প্রয়াত ডা. ফয়সালের সহপাঠি ডা. সুলতানা আলগিন তার প্রয়াণে গভীর শোক জানান।

তার সহপাঠি সিএমসি ২৮ ডা. এহসান ইকো এক শোকবার্তায় জানান, আমাদের বন্ধু ডা. আব্দুল মাবুদ চৌধুরী ফয়সাল গতকাল রাত ১০: ৩৫ এই দুনিয়া ছেড়ে চলে গেছেন।

তিনি সিলেট ক্যাডেট কলেজ থেকে এসএসসিএবং এইচএসসি পাশ করার পর চট্টগ্রাম মেডিকেল কলেজে ভর্তি হন এবং সেখান থেকেই কৃতিত্বের সাথে এমবিবিএস পাশ করেন। পরবর্তীতে তিনি লন্ডনে চলে যানএবং সেখান থেকে এফআরসিএস কমপ্লিট করেন। আমৃত্যু লন্ডনের একটি হাসপাতালে ইউরোলজীর সিনিয়র কনসালটেন্ট হিসাবে কর্মরত ছিলেন। করোনার চিকিৎসা দিতে গিয়ে তিনি নিজেই করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন।
মৃত্যুকালে তিনি তার স্ত্রী ডাঃ রানী , এক ছেলে এবং এক মেয়ে রেখে গেছেন।

চট্টগ্রাম বিএমএর সাধারণ সম্পাদকডা. ফয়সল ইকবাল চৌধুরী জানান,
ডা আবদুল মাবুদ চৌধুরী ফয়সাল, চমেকসু র সাবেক সমাজ সেবা সম্পাদক, মুজিব আদর্শের একজন নিবেদিত প্রান ছিলেন, করোনা ভাইরাস আক্রান্ত হওয়ার পর এই স্ট্যাটাস গুলি দিয়ছিলেন, চিকিৎসা সেবা দিতে গিয়ে নিজে আক্রান্ত হয়ে গতকাল বুধবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন । ফয়সাল ভাইয়ের এই কথা গুলো স্বাস্থ্য মন্ত্রনালযের আমাদের নিয়ন্ত্রণ কর্তারা যদি অনুধাবন করতে পারেন। লন্ডনের এত উন্নত চিকিৎসা ব্যবস্হা ও ওনাকে বাঁচাতে পারেনি।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়