Ameen Qudir

Published:
2020-03-25 16:35:03 BdST

করোনা থেকে বাঁচতে শাহরুখের তিন বার্তা



ডেস্ক / সংবাদ সংস্থা
_________________

‘আমরা একটা ভয়ংকর দুঃসময়ের ভেতর দিয়ে যাচ্ছি। আমাদের করোনার বিরুদ্ধে যুদ্ধ করে জিততে হবে। ডাক্তার, নার্স, প্রশাসন ও অন্যরা আমাদের সুরক্ষার জন্য এয়ারপোর্ট থেকে শুরু করে সবখানে তাঁদের জীবনের ঝুঁকি নিয়ে আমাদের সুরক্ষার জন্য ২৪ ঘণ্টা কাজ করে যাচ্ছেন। আমাদের দায়িত্ব কেবল এই মানুষগুলোকে সহযোগিতা করা।’ শাহরুখের সর্বশেষ দুটি ইনস্টাগ্রাম পোস্টে শেয়ার করা ভিডিওতে এভাবেই শুরু করেছেন তিনি। ইংরেজি ও হিন্দি দুই ভাষাতেই শাহরুখ করোনার বিরুদ্ধে মানুষকে সচেতন করতে বার্তা দিয়েছেন।

জেনে নেওয়া যাক করোনার বিরুদ্ধে শাহরুখের তিন পরামর্শ:
১.নিতান্ত প্রয়োজন ছাড়া কোনো অবস্থাতেই ঘর থেকে বের হবেন না। আগামী দুই সপ্তাহ কোনো জনসমাগম করা যাবে না।
২.বাড়িতে বা কর্মক্ষেত্রে কিছুক্ষণ পরপর নিয়ম মেনে হাত ধুয়ে নিন। হাঁচি এলে টিস্যু ব্যবহার করুন। নিদেনপক্ষে কনুই দিয়ে আটকান। যাতে জীবাণু ছড়িয়ে না পড়ে।
৩.গুজবে কান দেবেন না। সরকারের কথা শুনুন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা মানুন।

শেষ করেছেন এভাবে, ‘মনে রাখবেন, আমাদের জন্যই আমরা। নিজেদের সুরক্ষিত রাখতেই হবে। কোভিড নাইনটিনকে হারাতেই হবে।’ ভিডিও দুটি গতকাল বিকেল পর্যন্ত ৪০ লাখবার দেখা হয়েছে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এই ভিডিও শেয়ার করেছেন। অন্যদিকে ভারতে গতকাল বিকেল পাঁচটায় সবাই সবার বাড়ির দরজা ও জানালা থেকে একসঙ্গে ধন্যবাদ জানিয়েছেন সেই সব মানুষদের, যাঁরা করোনা থেকে অন্যদের সুরক্ষিত করতে ঝুঁকি নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বলিউডের অনেক তারকাই এ বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছেন।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়