Ameen Qudir

Published:
2020-03-18 17:05:01 BdST

বাংলাদেশে প্রথম করোনা রোগীর মৃত্যুর দু:সংবাদ জানালেন ডা. মীরজাদী সাব্রিনা



ডেস্ক/ রয়টার্স / সময় নিউজ লাইভ __________________

বিদেশ থেকে আসা ব্যাক্তির সংক্রমণে বাংলাদেশে করোনায় প্রথম মৃত্যুর ট্রাজেডি  ঘটল। বাংলাদেশ সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা অত্যন্ত বেদনাঘন কন্ঠে বিষন্ন চিত্তে জানান, করোনায় আক্রান্ত হয়ে বাংলাদেশে একজন মারা গেছেন। তার বয়স ৭০-এর বেশি। তিনি বিদেশে যাননি। বিদেশ থেকে আসা একজনের দ্বারা সংক্রমিত হয়েছেন। তিনি ডায়াবেটিক, উচ্চ রক্তচাপ, কিডনি সমস্যা ও হৃদরোগে ভুগছিলেন।

বুধবার (১৮ মার্চ) দুপুরে নিয়মিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী । দীর্ঘ বক্তব্যের শেষে তিনি বেদনাহত চিত্তে কথাটি জানান।
তার বক্তব্যের লিঙ্ক সময় টিিাভর সৌজন্যে :https://www.facebook.com/somoynews.tv/videos/146424846643747/?t=0

 

এর আগে তিনি বলেন, ‘নতুন করে চার জন আক্রান্ত হয়েছেন। মোট আক্রান্তের সংখ্যা ১৪ জন। নতুন করে আক্রান্তের মধ্যে একজন নারী ও তিন জন পুরুষ। আক্রান্তদের একজন আগে যারা আক্রান্ত ছিলেন তাদের পরিবারের সদস্য। বাকি তিন জন বিদেশ থেকে এসেছেন। এদের দুই জন ইতালি, একজন কুয়েত থেকে এসেছেন। এখন পর্যন্ত ১৬ জন আইসোলেশনে আছেন। আর ৪২ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন।’
প্রথম ইতালি থেকে আসা দুই পুরুষ এবং দেশে থাকা তাদের একজনের এক নারী আত্মীয় করোনায় আক্রান্ত হন। গত ৮ মার্চ এ তথ্য জানায় আইইডিসিআর। তারা তিন জনই চিকিৎসার পর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এরপর গত ১৪ মার্চ জার্মানি ও ইতালি থেকে আসা আরও দুই ব্যক্তি করোনায় আক্রান্ত হন। বর্তমানে তারা চিকিৎসাধীন রয়েছেন।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়