Ameen Qudir

Published:
2020-02-16 02:31:43 BdST

প্রেমে পড়ার জন্য পুরুষের থেকে ভালো প্রজাতি পৃথিবীতে আর নেই :ডা. নাসিমুন নাহার মিমমি


ডা. নাসিমুননাহার মিমমি
বাংলা একাডেমী বইমেলার আলোচিত ও জনপ্রিয় লেখক
____________________
পৃথিবীতে এখনো কিছু ছেলে মানুষ আছে যারা প্রিয় নারীর বকুনি খেয়ে অভিমান করে। গাল ফোলায়। টেনশনে ঘামতে থাকে। সারা রাত জেগে কাটিয়ে দেয় ! মধ্যরাতের নির্জন ঢাকা শহরের বুকে বারান্দায় বসে মশার কামড় খেতে খেতে সিগারেটের কাছে আশ্রয় খুঁজে নেয়। ভোর পাঁচটায় টেক্সট পাঠায়-- "ভোর 5.18 বাজে। ঘুমোতে না পেরে অস্হির হচ্ছি আমি। আর তুমি এখন গভীর ঘুমে ! তোমরা মেয়েরা এমন অদ্ভুত কেন হও ?"
অন্যদিকে প্রিয় নারীটি বকাটকা দিয়ে মুখে নাইটক্রিম ঘষে মেজে রাত দশটা এগারোটা বাজতে না বাজতেই ঘুমে কাদা হয়ে যায়। কারন তাকে পরেরদিন অমর একুশে বইমেলাতে যেতে হবে।

মেয়েরা কত্তু খ্রাপ ভাবুন একবার । কত্ত আবেগেহীন। আশ্চর্য!
That's why I am Straight & always falling in love with Male.
প্রেমে পড়বার জন্য মানুষ পুরুষের থেকে ভালো প্রজাতি পৃথিবীতে দ্বিতীয়টি আর নেই এক্কেবারেই।
এরকম মানুষ পুরুষের গল্প লিখেছি মেঘ পিয়নের ব্যাগ উপন্যাসে।

ফুটনোট--- ঘুম ভালো হয়েছে কইন্যার। তাই দুপুর থেকে বইমেলায় থাকব "মেঘ পিয়নের ব্যাগ" নিয়ে। শব্দভূমি প্রকাশনী 214 নম্বর স্টলে।

২.
দুনিয়ার সবার কাছে বিরাট মাপের মহাপুরুষ/ মহানারী হয়ে কোন লাভ নেই যদি নিজের মানুষগুলোর ছোট ছোট আবেগের মূল্য দেবার বেলায় এটিচিউড শো করেন।
ইট হার্টস।
ভালোবাসার মূল্যায়ন করুন,
নাহলে সময় চলে গেলে দেখবেন মানুষটাই নাই জীবনে,
পৃথিবীতে।
৩.
বারের বইমেলায় প্রচুর ডাক্তারের লেখা একক গল্প, উপন্যাস, কবিতার বই প্রকাশিত হয়েছে। কেন যেন মনে হচ্ছে কয়েক বছরের মধ্যে বইমেলাতে একটা কর্নার ই থাকবে "ডাক্তার যখন লেখক" জোন নামে।

তো এই বিষয়টা চিন্তা করে আমার একটা কথা মনে হচ্ছে। এতোদিন পাবলিক বলতো আমরা কসাই। আর কয়েক বছর পরে বলবে ;বেডা বেডিগুলান দাক্তারী বাদ দিয়া লুমান্তিক হয়ে পেম কত্তেছে আর সাহিত্য ডেলিভারি দিতেছে। আর নাহয় ছ্যাঁকা খাইয়া বাঁকা হইয়া সাহিত্য কত্তেছে । রোগীর সেবা না কইরা। সরকার আর জনগণ কি এইজনইন্য টেকা পয়সা দিয়া তুদেরকে দাক্তুর বানাইছে ? কসাইয়ের কসাই এক একটা। পচ্চুর কসাই সবগুলা।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়