Ameen Qudir

Published:
2016-12-27 18:57:30 BdST

রাজশাহী মেডিকেলে ইন্টার্ন ডাক্তার লাঞ্ছিত


  

ডা. বাহারুল আলম

_____________________


রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে বহিরাগত দর্শনার্থী দ্বারা ইন্টার্ন ডাঃ পরাগ শারীরিকভাবে লাঞ্ছিত হওয়ার প্রেক্ষিতে আমার বক্তব্য।


চিকিৎসক শারীরিকভাবে লাঞ্ছিত হওয়ার পর মুহূর্তেই কি সিদ্ধান্ত নিতে হবে তা রাজশাহী বিএমএ সহ সকল চিকিৎসকের জানা আছে। এরূপ ঘটনায় অনেকবার খুলনা বিএমএ সিদ্ধান্ত নিয়ে বাস্তবে বাংলাদেশের সকল বিএমএ শাখা ও চিকিৎসককে প্রতিবাদী আন্দোলনে উদ্বুদ্ধ করেছে এবং তাদের আস্থা অর্জনের জন্য প্রমাণ করেছে, 'offense is the best defense' ,- আক্রমণই হল আত্মরক্ষার সর্বোৎকৃষ্ট উপায়।

রাজশাহী বিএমএ যত শীঘ্র সম্ভব কর্মসূচিতে গেলে কেন্দ্রীয় বিএমএ তার সাথে একাত্মতা ঘোষণা ও প্রতিকারের কর্মসূচিতে যেতে পারবে। এছাড়াও ঘটনার বিশদ বিবরণ ও গৃহীত কর্মসূচীসহ কার্যকরী পরিষদের সভাপতি/মহাসচিব বরাবরে বিএমএ-র ই-মেইল বার্তায় জরুরি প্রেরণের জন্য বলা হল।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ডাঃ পরাগ লাঞ্ছিত হওয়ার ঘটনায় বিএমএ কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সংক্ষুব্ধ । যদি রাজশাহী বিএমএ এ ঘটনায় কোন কর্মসূচী গ্রহণ করে তবে তার সাথে একাত্মতা ঘোষণা করবে। প্রয়োজনবোধে পরবর্তীতে কেন্দ্রীয় বিএমএ সুষ্ঠু বিচার ও চিকিৎসকদের নিরাপত্তার প্রশ্নে বৃহত্তর কর্মসূচী দিবে।

ঘটনার প্রতিবাদে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন এসোসিয়েশন যে কর্মসূচি নিয়েছে তার জন্য সাধুবাদ জানাই। ইন্টার্ন এসোসিয়েশনের নেতৃবৃন্দকে দ্রুত রাজশাহী বিএমএ- র সাথে মত বিনিময় করে বৃহত্তর পরিসরে কর্মসূচীতে যাওয়ার জন্য অনুরধ করছি। এ বিষয়ে রাজশাহী বিভাগের সহ সভাপতি ডাঃ মোঃ মোস্তফা আলম নান্নু-র সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখার অনুরোধ করা হল।

 

লেখক
ডা. বাহারুল আলম । প্রখ্যাত পেশাজীবী নেতা। লোকসেবী চিকিৎসক। সুবক্তা। সুলেখক।
_____________________________
পূর্ব ঘটনা।
_________________________________

ডাক্তার কোথায় নিরাপদ?ডা. ধীমান রায়
_____________________

ডাক্তার কোথায় নিরাপদ?
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ২২নং ওয়ার্ডে কর্মরত অবস্থায় রুগীর একজন লোকের সাথে ধাক্কা লাগার জের ধরে
ডা: পরাগকে (৫২তম এমবিবিএস) রুগীর ৫/৬ জন এটেন্ডেন্ট মেরে রক্তাক্ত করে পালিয়ে যায় ।
এ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজে চিকিৎসকদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে। কি দোষ ডা. পরাগের । বিএম এ সহ সকল চিকিৎসকদের বিবেকের কাছে এই নিরাপত্তাহীনতার প্রতিকার চাই।

__________________________
ডা. ধীমান রায় । Dental Unit, Rajshahi Medical College

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়