Ameen Qudir

Published:
2019-03-03 19:00:33 BdST

রোহিঙ্গা সন্ত্রাসীদের হাতে ডাক্তারের পর এবার খুন মসজিদের ঈমাম: লাশ ফেলেছিল মলমুত্রে


 

 

রোহিঙ্গাদের ফাইল ছবি
ডেস্ক
_____________________

কক্সবাজারে বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গা শিবিরের সন্ত্রাসীদের হাতে ডাক্তার হত্যার পর এবার খুন হলেন এক মসজিদের ঈমাম। কক্সবাজারের সাংবাদিকরা ছবিসহ খবরে এই বাস্তবতার কথা জানান। রোহিঙ্গাদের নিজ সন্ত্রাসের শিকার হন এই ধর্মপ্রাণ ইমাম। তিনি নিজেও রোহিঙ্গা মুসলিম।
কক্সবাজারের উখিয়ার কুতুপালংয়ের লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে মলমূত্রের ভেতর থেকে মসজিদের ইমাম মৌলভী শফিক নামের এক রোহিঙ্গার লাশ উদ্ধার করা হয়েছে।

শনিবার রোহিঙ্গা ক্যাম্পের বাথরুমের পেছনে খোলা সেপটিক ট্যাংকির মলমূত্রের স্তূপের ভেতর থেকে লাশটি উদ্ধার করা হয়।

 

মৌলভি শফিক (২৮) মিয়ানমারের ফকিরা বাজার এলাকার বাসিন্দা ছিলেন। নিরুপায় হয়ে কক্সবাজারে আসেন। শিবিরে তিনি ঈমামতি করতেন। মসজিদ দেখভাল করতেন।

কক্সবাজারের পুলিশ কর্তারা জানিয়েছেন, এক সপ্তাহ আগে মৌলভী শফিককে কিছু লোক রোহিঙ্গা ক্যাম্পের ভেতর থেকে তুলে নিয়ে যায়। এ ঘটনায় মামলা হয়েছিলো। এর সূত্র ধরে কয়েকজন আসামিকে আটকও করা হয়। আটককৃতরাই জবানবন্দীতে জানিয়েছিলো- মৌলভী মো. শফিককে তারা খুন করেছে। কিন্তু লাশ কোথায় লুকানো হয়েছে সেটা তারা জানায়নি।
শনিবার আটককৃত রোহিঙ্গাদের তথ্যের ভিত্তিতে রোহিঙ্গা ক্যাম্পের বাথরুমের পেছনে খোলা সেপটিক ট্যাংকির মলমূত্রের স্তূপের ভেতর থেকে মৌলভী শফিকের লাশটি উদ্ধার করা হয়।

পুলিশ কর্তা জানান, হত্যাকারীদের বিষয়ে কিছু তথ্য পাওয়া গেছে। তবে এটি রোহিঙ্গাদের মধ্যে একটি নিজস্ব স্বার্থসংশ্লিষ্ট ঘটনা বলেও জানান তিনি।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়