Ameen Qudir

Published:
2016-12-21 16:16:40 BdST

প্রকাশ্যে ইয়াবা,ফেন্সি,গাঁজার বিজ্ঞাপন: আজব কারবার


 

ডাক্তার প্রতিদিন
_____________________________

এটা টেকনাফ-মিয়ানমারের রোহিঙ্গা মাদকবস্তি নয়; সাতক্ষীরায় প্রকাশ্যেই চলছে সবরকম মাদকবিক্রি। কোন রাখঢাক নেই।
শুধু সাতক্ষীরা কেন , দেশ জুড়ে নানা জায়গায়ই চলছে এই মাদককারবার। এই ছবি তারই বাস্তবতাকে তুলে ধরছে।

 

সাতক্ষীরার পাটকেলঘাটা বাজারের অলিগলি মাদকের বিজ্ঞাপপোস্টার লাগিয়ে বিভিন্ন ধরনের মাদকের জন্য যোগাযোগ করতে মোবাইল নাম্বারসহ মাদক বিক্রেতাদের নাম ও পরিচয় উল্লেখ করা হয়েছে । অলিগলির দেয়াল ও বিদ্যুতের খুঁটিতে দেখা মিলছে মাদকের বিজ্ঞাপন সম্বলিত এসব পোস্টার। সম্প্রতি মাদককারবারীদের এই বেপরোয়া দু:সাহসে অনেকে চমকে গেছেন। অনেকে রসিকতাও করছেন।
ওয়াকিবহালরা য়ী জানান, কে কোথায় মাদক বেচে, সেটা সারা দেশেই ওপেন সিক্রেট। তবে সাতক্ষীরার এই আলোচিত ঘটনায় কোনো মাদকসেবী মাদক ব্যবসায়ীর কাছ থেকে মাদক না পেয়ে ক্ষিপ্ত হয়ে এমন কাজ করেছে। তবে পোস্টারে যাদের নাম পরিচয় উল্লেখ করা হয়েছে তারা প্রকৃত অর্থেই মাদক ব্যবসায়ী। মাদকসহ পুলিশের হাতে গ্রেফতারও হয়েছে বেশ কয়েকবার। জেল থেকে বেরিয়ে তারা আবার মাদক ব্যবসায় লিপ্ত হয়েছে।
পোস্টারে লেখা রয়েছে- সুলভ মূল্যে ইয়াবা, ফেনসিডিলসহ সকল প্রকার মাদকদ্রব্য পাইকারী ও খুচরা বিক্রয় করা হয়। প্রোঃ মোঃ মমিনুল ইসলাম মনা, সহযোগিতায় স্ত্রী শাহানারা ও কর্মচারী হাজেরা। স্থান-আদর্শ বাইগুনি গ্রাম।
এ বিষয়ে পাটকেলঘাটা থানার পুলিশকর্মকর্তারা জানান, ১ ডিসেম্বর থেকে মাদকের বিরুদ্ধে জেহাদ ঘোষণা করা হয়েছে। মাদকের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। মাদক ব্যবসায়ী মনাকে একাধিক বার গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে ৮টি মাদক মামলা চলমান।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়