Ameen Qudir

Published:
2016-12-19 16:01:04 BdST

চরিত্রহীন ব্যাটাদের গপ্পো


 


 


প্রখ্যাত অভিনেতা মনীশ অভিব্যাক্তি ফুটিয়ে দেখাচ্ছেন । প্রতিকী ছবি।

 

________________________________

ডা. নাসিমুন নাহার

_______________________


আমার সিনিয়র কলিগ এক আপু প্রেম করছেন বিবাহিত এক পুরুষ তিন বাচ্চার বাবার সাথে। আপু সিঙ্গেল অনেক বছর ধরে।ঐ ভাইয়াও আমাদের এক্স কলিগ । ওনারা এক সময় আমার শুভাকাঙ্খী হিসেবে খুব উদ্যোগ নিয়েছিলেন আমাকে একজন যোগ্য প্রেমিক(!) জোগাড় করে দেবার ।হাহাহা!

আজকে আমার গল্প বলব না।
আজকে বলব 'লুইচ্চা টাইপ ব্যাটাদের গপ্পো'।
.
.
আপুকে আমরা সবাই যখন বলি-- আপু আপনারা বিয়ে করেন না কেন ? অনেকদিনের সম্পর্ক আপনাদের।আপু দীর্ঘশ্বাস ফেলে বলেন --আমি তো রাজী কিন্তু ও বলেছে ওর বৌ অসুস্থ, তাছাড়া ও বাচ্চাদের খুব ভালোবাসে। এদেরকে কিভাবে ফেলে দিবে ? সমাজে ওর একটা পজিশন আছে(ভাইয়া একজন হাই প্রোফাইল ব্যক্তি)।তাছাড়া ও সবসময় বলে --ওর আর আমার সম্পর্ক হচ্ছে ব্রিটেনের সংবিধানের মতো, লিখিত কোন ডকুমেন্টের নাকি দরকার নেই !!!
.

আপুর বলা কথাগুলো আর না বলা শব্দগুলোও আমাকে নাড়া দিয়ে গেল।
.

আসল কথা হলো-- লুইচ্চামি হচ্ছে একটা রোগ।যারা এ রোগে আক্রান্ত তাদের কাজ হচ্ছে কমন কয়েকটা অজুহাত দেখিয়ে মোটামুটি একটু দুর্বল মনের মেয়েদেরকে পটানো।মুখস্থ কিছু বুলি ব্যবহার করে লুইচ্চা বাহিনী লুইচ্চামি করে মেয়েদেরকে ফাঁদে ফেলার জন্য।
.
.

উদাহরণ হিসেবে বলা যায়-----

-- উনার বউ অসুস্থ।স্পেশ্যালি ডায়াবেটিস এই ইস্যুতে বহুল ব্যবহৃত পপুলার একটা অসুখ। একজনও লুইচ্চা খুঁজে পাওয়া যাবে না, যার বৌর ডায়াবেটিস হয় নাই !!!

-- উনার ডিভোর্স হয়ে যাবে খুব শীঘ্রই! তবে এই শীঘ্রই যে কত বছর কেউ তা জানে না ।

-- উনার মত ছিল না বিয়েতে ।উনি কখনোই এই মেয়ে কে বিয়ে করতে চান নাই।ক্যামনে ক্যামনে যেন হয়ে গেছে।উনি বুঝতেও পারে নাই।বাচ্চাগুলাও যে ক্যামনে ক্যামনে হয়ে গেলে সেটাও আসলে উনি বুঝেন নাই!!!
আহালে আহালে.......(লুইচ্চা ব্যাডা)

--কখনোই বউ তাকে সুখি করতে পারেনি !এই সুখের সংগা শুধুমাত্র কলিকাতা হারবাল দিতে পারবে।

-- বউটা অসহায়,চাকরি বাকরি করে না।তাই তাকে ছাড়া যাবে না। তবে তোমাকে কিন্তু উনি এততততগুলা ভালবাসে !! লুইচ্চাদের হার্ট সব সময় এততততত বড়ই হয়।

-- তুমি যদি সিংগেল মাদার হও তাহলে তো কথাই নেই। পুরাই টার্গেটের প্রথম নারী হবা তুমি।'আহা উহু' করতে করতে তেনার বুকটা ফাইট্যা যাইবে বুঝলা। তোমার বাচ্চাদের যারপরনাই প্রশংসা করবে ।কারন উনারা জানেন "কান টানলে মাথা আসে"। বাচ্চাদের প্রশংসা মায়ের কাছে সবচেয়ে মধুর।

(এই প্যারার অনেকগুলো লাইন Shanjida Roman আপুর লেখা থেকে নেয়া)

--ইত্যাদি ইত্যাদি এরকম অজস্র অজুহাত লুইচ্চাদের ডিকশনারিতে আছে।
.
.

-----প্লিজ প্লিজ আপুরা,
তোমরা এসব লুইচ্চামি তে নিজেকে ব্যবহৃত হতে দিও না। একটু বুদ্ধি রাখ, একটু চিন্তা করো।আসলেই যদি লোকটার বৌ এর শারীরিক সমস্যা থাকত তাহলে কি তাদের বাচ্চা হতো ? আর যে সুখের কথা লোকটা indicate করেছে, কিছুদিন পরে তোমার কাছ থেকে সুখ নেয়া শেষ হলে তোমাকেও ছুঁড়ে ফেলে আরেকজন মেয়ের কাছে তোমাকে ডায়াবেটিসের রোগী বানিয়ে দিবে !
যদি সত্যিই তাদের দাম্পত্য জীবনে সমস্যা থাকে তাহলে কি দরকার সম্পর্ক টেনে নেবার ? কেন সহজ সমাধানে না যেয়ে লুকিয়ে লুকিয়ে গোপনে অবৈধ উপায়ে জটিল সম্পর্কে জড়িয়ে অন্য মেয়ের আঁচলে বা ওড়নার নীচে সুখ খুঁজে বেড়ানো ?
.
.
আসলে এদের বৌ'রা যত সুখই দিক না কেন লুইচ্চাদের লুইচ্চামি কখনো বন্ধ হবার নয়।
.
.
লোকটার বৌ বাচ্চাদের সারাজীবনের কান্নার দায়ভার, অভিশাপ তুমি কেন নিবা ?
.
.
এই লোক কোনদিনও তোমাকে বিয়ে করবে না , স্বীকৃতি দিবে না।মিষ্টি মিষ্টি কথা বলে তোমাকে বুঝাতে চেষ্টা করবে- এখন যুগ আধুনিক।এখন লিভ টুগেদার সহজ ব্যবস্থা।মনে রাইখ বইন--সস্তার তিন অবস্থা।
দিনশেষে এই সমাজ, তোমার বিবেক তোমাকেই দায়ী করবে অন্যের সংসার ভাঙ্গার জন্য।তুমি নিজেও ভুগবে অপরাধ প্রবণতায় এবং অনুশোচনায়।কি দরকার বল তো সাময়িক শারীরিক কিছু সুখ লাভ করতে যেয়ে আজীবন অসম্মানিত হবার ? মনকে অপবিত্র করার ?
.
Girls আর যাই করো না কেন --- কখনোই বিবাহিত পুরুষের মিষ্টি মিষ্টি কথায় ভবিষ্যত ডায়াবেটিসের রোগী হইও না প্লিজ।
এতে লোকটার পরিবার ই শুধু না, তুমি নিজেও ধ্বংস হয়ে যাবে তিলেতিলে।প্রেম যদি করতেই হয় সৎ মানুষের সাথে করো, কোন চিটারের সাথে কিছুতেই নয়।
.
.
( ফেইসবুকে স্ট্যাটাসে একসাথে অনেকগুলো ইস্যু হাইলাইট করা কিন্তু সম্ভব না।

এই পোস্টের একদম শুরুতেই এইজন্যই কিন্তু লেখা আছে ----'আজকে গপ্পো লুইচ্চা ব্যাটাদের নিয়ে'।সুতরাং......চিল্লাচিল্লা করবেন না দয়া করে।
__________________________________

 

লেখক ডা. নাসিমুন নাহার । জনপ্রিয় লেখক কলামিস্ট। ডাক্তার প্রতিদিনে নিয়মি ত লেখেন। লাখো পাঠক তার লেখা নিয়মিত পড়েন।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়