Ameen Qudir

Published:
2018-04-03 15:38:42 BdST

ইন্টারপাস 'এফসিপিএস ও এমডি' ডিগ্রিধারী ধরা পড়ল ঢাকাতেই : রমরমা চেম্বারও করছিল


 

এর আগে সে ঢাকার মালিবাগে একটি বিখ্যাত ডায়াগনস্টিক সেন্টারে শহীদ সোরোয়ার্দী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক পরিচয়ে চেম্বার করত। এখন সেই ডায়াগনস্টিক সেন্টারের মুখেও চুনকালি।

ডেস্ক রিপোর্ট
___________________

উচ্চমাধ্যমিক পাস মাত্র। অথচ তিনিই হয়ে গেছেন বিশেষজ্ঞ ডাক্তার! কোন মফস্বল শহর বা বন্দর নয়; খোদ রাজধানীর রামপুরায় রয়েছে তার নিজস্ব চেম্বার।
এর আগে সে ঢাকার মালিবাগে একটি বিখ্যাত ডায়াগনস্টিক সেন্টারে শহীদ সোরোয়ার্দী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক পরিচয়ে চেম্বার করত। এখন সেই ডায়াগনস্টিক সেন্টারের মুখেও চুনকালি। তারা কথিত সহকারী অধ্যাপককে তাড়িয়ে দিয়েছে বলে প্রচার করে আত্মসম্মান রক্ষায় ব্যস্ত। বাস্তবতা হচ্ছে , এটা খেন ঢাকাতেই ঘটছে। ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলো এসব ভুয়া ডাক্তার রাখে , কারণ তাদেরকে দিয়ে সব অবৈধ কাজ করাতে পারে।

সম্প্রতি ধরা পড়া ভুয়া এই ডাক্তারের নাম ওয়ালী-উর রেজা। র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত গোপনে সংবাদ পেয়ে তাকে আটকের পর জিজ্ঞাসাবাদ করে। পরবর্তীতে ওই ‘বিশেষজ্ঞ’ তার মিথ্যা পরিচয় স্বীকার করে। তাকে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

রবিবার রাতে রাজধানীর রামপুরার পূর্ব হাজীপাড়া এলাকার যশোর মেডিসিন কর্নারে থাকা ভুয়া মেডিসিন ও শিশুরোগ বিশেষজ্ঞ ডা. ওয়ালী-উর রেজাকে এই দণ্ড দেওয়া হয়।

আটক ভুয়া চিকিৎসকঅভিযানের সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মিডিয়াকে জানান, তাকে চ্যালেঞ্জ করলে সে তার পরিচয়ের বিপরীতে কোনও কাগজপত্র দেখাতে পারেননি। কেবল উচ্চমাধ্যমিক পাস করে তিনি নিজেকে শিশুরোগ ও মেডিসিন বিশেষজ্ঞ দাবি করেন। পরবর্তীতে সে সবকিছু স্বীকার করে। তাকে দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

তিনি বলেন, ‘এই ব্যক্তি এইচএসসি পাস করেই এফসিপিএস ও এমডি ডিগ্রিধারী বিশেষজ্ঞ চিকিৎসক বনে গিয়েছিল। মিথ্যা পরিচয় দিয়ে প্রতারণা করছিল সে।’

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়