Ameen Qudir

Published:
2018-04-01 16:31:41 BdST

রোগীরা হাসপাতালের অতিথি : তারা যেন কষ্ট না পায়: এপিবি উদ্বোধনে রাষ্ট্রপতি


ফাইল ছবি


ডেস্ক রিপোর্ট
________________________

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন,
চিকিৎসকেরা জাতির মূল্যবান সম্পদ। চিকিৎসক গড়ে তোলার জন্য সমাজ ও রাষ্ট্রের প্রভূত অবদান রয়েছে। রাষ্ট্র ও সমাজের প্রতি চিকিৎসকদের দায়বদ্ধতা সাধারণ মানুষের চেয়ে অনেক বেশি ।

৩১ মার্চ শনিবার অ্যাসোসিয়েশন অব ফিজিশিয়ানস অব বাংলাদেশের (এপিবি) ২৯তম বার্ষিক সম্মেলন ও আন্তর্জাতিক সেমিনারের উদ্বোধন অনুষ্ঠানে রাষ্ট্রপতি এ কথা বলেন। তিনি বলেন, বাংলাদেশের মানুষ অতিথিপরায়ণ। রোগীরা হাসপাতালের অতিথি। তারা যেন হাসপাতালে কষ্ট না পায়, সেবা না পেয়ে হতাশ হয়ে না পড়ে—সে বিষয়ে চিকিৎসকদের বিশেষ নজর দিতে হবে।

রাজধানীর একটি তারকা হোটেলে এপিবির বার্ষিক সম্মেলন ও আন্তর্জাতিক সেমিনারের উদ্বোধন করেন মো. আবদুল হামিদ। চিকিৎসাবিজ্ঞানের বিভিন্ন শাখার প্রায় ৫০০ বিশেষজ্ঞ চিকিৎসক ও স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীরা এতে অংশ নিচ্ছেন। ১৫ জন বিদেশি বিশেষজ্ঞও এতে যোগ দিয়েছেন।

উদ্বোধন অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। এতে সভাপতিত্ব করেন এপিবির সভাপতি অধ্যাপক আজিজুল কাহ্‌হার।

 শুক্রবার বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে প্রাক্‌-বৈজ্ঞানিক অধিবেশনের মধ্য দিয়ে এই সম্মেলন শুরু হয়। আজ শনিবার বিভিন্ন বিষয়ে পৃথক ১৩টি অধিবেশন হয়েছে। রোববার এই সম্মেলন শেষ হবে। রোববার পৃথক ছয়টি অধিবেশন হওয়ার কথা রয়েছে। একটি অধিবেশনে চিকিৎসক-রোগীর সম্পর্ক নিয়ে আলোচনা হবে।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়