Ameen Qudir

Published:
2018-03-04 02:01:34 BdST

ড. মুহাম্মদ জাফর ইকবালের ওপর হত্যাচেষ্টাকারী যুবক আটক



ডেস্ক রিপোর্ট ---------------------
ড. মুহাম্মদ জাফর ইকবালের ওপর হত্যাচেষ্টাকারী যুবক আটক হয়েছে।
শনিবার বিকালে ক্যাম্পাসের মুক্তমঞ্চে এই হামলার পরপরই ওই তরুণকে ধরে ফেলা হয় বলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা জানিয়েছেন।

ওই তরুণকে গনপিটুনি দেয়া হয়।তার পর বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-২ এ আটকে রাখা হয়েছে। এখনও তার পরিচয় পাওয়া যায়নি বলে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ইলিয়াস উদ্দিন বিশ্বাস জানিয়েছেন। তবে অপরাধ বিশেষজ্ঞদের ধারণা মতে, সে জঙ্গী দলের সদস্য হতে পারে।
প্রত্যক্ষদর্শীরা জানান,
ইলেট্রিক্যাল অ্যান্ড ইলেট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে ফেস্টিভ্যাল চলছিল ক্যাম্পাসের মুক্তমঞ্চে। এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অধ্যাপক জাফর ইকবাল; সেখানেই তার উপর হামলা হয়।

ঘটনার প্রত্যক্ষদর্শী এক শিক্ষার্থী বলেন, আমরা অবাক হয়ে দেখতে পাই , এক দাঁড়িমন্ডিত তরুন হঠাৎ স্যারকে আঘাত শুরু করেছে। বিকাল ৫টায় মঞ্চে ওঠার সময় পেছন থেকে ছুরি দিয়ে মাথায় আঘাত করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জহির উদ্দিন আহমেদ বলেন, মঞ্চের পেছন থেকে এসে এক ছেলে ছুরি মারে গলা, বুক ও মুখের দিকে। সঙ্গে সঙ্গে পুলিশসহ অন্যরা তাকে আটক করে।
ওদিকে
ড. মুহাম্মদ জাফর ইকবালের পাশে সিলেটের সর্বস্তরের ডাক্তারবৃন্দ । তারা স্যারের সুস্থতা নিশ্চিত করতে শপথ নিয়েছেন। সর্বশেষ খবরে জানা গেছে, স্যার এখন আশঙ্কামুক্ত । সিলেটের ডাক্তার সমাজের ঐকান্তিক প্রচেষ্টা , নিবিড় তত্ত্বাবধান ও সজাগ প্রহরায় তিনি এখন বিপদমুক্ত।
এ নিয়ে বাংলাদেশ জুড়ে ডাক্তারপেশাজীবী, বুদ্ধিজীবীদের মধ্যে তীব্র ক্ষোভ ছড়িয়ে পড়েছে।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়