Ameen Qudir

Published:
2018-02-09 01:17:43 BdST

নিজের প্রয়াত ছেলের হৃদয় বালিকার বুকে:হৃৎস্পন্দন শুনতে ছুটে এলেন মা


 

 

চার বছরের বালিকার বুক থেকে নিজের ছেলের হৃৎস্পন্দন শোনার জন্য প্রায় ৬০০ মাইল পেরিয়ে ক্যালিফোর্নিয়া থেকে ফিনিক্স এসেছিলেন হিথার ক্লার্ক।
লুকাসের হৃদয় প্রতিস্থাপন করানো হয় জর্ডনের শরীরে।

 

ইনটারনেট

______________________


চার বছরের বালিকার বুক থেকে নিজের ছেলের হৃৎস্পন্দন শোনার জন্য প্রায় ৬০০ মাইল পেরিয়ে ক্যালিফোর্নিয়া থেকে ফিনিক্স এসেছিলেন হিথার ক্লার্ক। বালিকা জর্ডন ড্রেকের বুকে স্টেথোস্কোপ লাগিয়ে তা নিজের কানে গুঁজতে কিঞ্চিত দ্বিধাবোধ করছিলেন তিনি।


আশেপাশে তখন ক্যামেরা তাক করে প্রস্তুত চিত্রগ্রাহকেরা। খুব ধীরে ধীরে কানে লাগালেন স্টেথোস্কোপ। শুনতে পেলেন হৃদপিণ্ডের ধুকপুকানির আওয়াজ। পাশে থাকা বালিকা জর্ডন ড্রেকের মা এস্থার গোঞ্জালেজ ফিসফিস করে কানের কাছে বললেন, এটা তোমার ছেলের হৃৎস্পন্দনের শব্দ। মুহূর্তের মধ্যেই মুখে হাত দিয়ে কান্নায় ভেঙে পড়লেন হিথার। এক বছর পর এই প্রথমবার নিজের গর্ভে ধারণ করা ছেলের হৃৎস্পন্দন শুনলেন তিনি।


হিথার জানিয়ে দিলেন, মা হওয়ার পর এটিই তাঁর জীবনের শ্রেষ্ঠ মুহূর্ত। আড়াই বছর আগে ২০১৩ সালের জুন মাসে মারা যায় হিথার ক্লার্কের ১৭ মাসের শিশু পুত্র লুকাস ক্লার্ক। নিজের দেহে প্রাণ না থাকলেও দেহের বিভিন্ন অঙ্গ দিয়ে প্রাণ বাঁচিয়েছিলেন তিনজনের। এদের মধ্যেই একজন ফিনিক্সের জর্ডন ড্রেক। লুকাসের থেকে একমাসের বড় জর্ডন তখন জন্মগত হার্টের সমস্যা নিয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। অ্যারিজোনা প্রদেশের এক অঙ্গ প্রতিস্থাপন সংস্থার জনসংযোগ কর্মকর্তা জ্যাকলাইন কিদেল যোগাযোগ করিয়ে দেয় এই দুই পরিবারের সঙ্গে। লুকাসের হৃদয় প্রতিস্থাপন করানো হয় জর্ডনের শরীরে।

সেই অসাধ্য সাধিত হওয়ার আড়াই বছর পর এখন জর্ডন আর পাঁচটা বাচ্চার মতো স্বাভাবিকভাবেই জীবন কাটাচ্ছে। প্রস্তুতি চলছে স্কুলে যাওয়ার, উচ্চশিক্ষা গ্রহণের। "ক্লার্ক দম্পতিকে কিছু বলার ভাষা নেই।
'ধন্যবাদ' খুবই ছোট শব্দ", জানালেন বাকরুদ্ধ জর্ডন জননী এস্থার গোঞ্জালেজ।
খবর সূত্র : ইনটার নেট

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়