Ameen Qudir

Published:
2017-12-22 20:10:53 BdST

মা-বোন-স্ত্রী- কন্যারা আমাদের কি ক্ষমা করবেন?


 

 

 

 

মেজর ডা. খোশরোজ সামাদ

________________________

 

 

ফুটফুটে দেবকন্যার মত স্নিগ্ধ এই লক্ষীমেয়েটির নাম হুমায়রা। কিশোরীটিকে স্কুলে যাওয়ার সময় উত্যক্ত করতো এক প্রেমোন্মাদ।নীচের ছবির সেই নরপশুটির নাম ইয়াহিয়া।

২।প্রেমের প্রস্তাবে প্রত্যাখ্যানে উন্মত্ত হয়ে উঠে এই হায়েনা। হত্যার হুমকি দেয়। হুমায়রার ঘরে জোর করে ঢুকবার চেষ্টা করলে ইয়াহিয়াকে বাঁধা দেয় হুমায়রার মা। ধাক্কা দিয়ে উনাকে সরিয়ে হুমায়রার ঘরে প্রবেশ করে এই নরপিশাচ। অন্ধ ক্রোধে হিংস্র হয়ে বুকে - পেটে বারবার ছুরি মারতে থাকে। হুমায়রার মৃত্যু হয়।

৩।অসহায় মাকে তাঁর কন্যার হত্যার দৃশ্য দেখবার নরক যন্ত্রণা সইতে হয়। প্রবাসী পিতার অশ্রুতে সাগর হয়ে যায় পৃথিবীর সব নদী।

৪।এই খবরগুলি পড়বার সময় আমার হাত-পা সব কাঁপতে থাকে। বুকের ভিতর গোপন কান্নার বাঁশী একটানা নীরবে বাজতে থাকে। কিছু করতে না পারবার তীব্র যন্ত্রণায় ছটফট করতে থাকি।
মা
বোন
স্ত্রী
কন্যাসম কাছের মানুষেরা

এই পৃথিবীকে তোমাদের বাসযোগ্য করতে না পারবার অপরাধ কি তোমরা ক্ষমা করবে?

_________________________

 

 

মেজর ডা. খোশরোজ সামাদ ।

আর্মড ফোরসেস ফুড এন্ড ড্রাগ ল্যাবরেটরির উপ অধিনায়কের দায়িত্ব ভার গ্রহণ করেছেন। ঐতিহ্যবাহী এই ইউনিটটি সেনা, নৌ,বিমান বাহিনী তথা সশস্ত্র বাহিনীতে ব্যবহারকৃত সকল খাদ্যসামগ্রী এবং ড্রাগ তথা ওষুধ পথ্য পরীক্ষা - নিরীক্ষা করে ব্যবহারের উপযুক্ততা/ অনুপযুক্ততা নিরুপন করে।

এর আগে ছিলেন আর্মড ফোরসেস মেডিকেল কলেজএ ।
ওয়েস্টার্ন সাহারায় শান্তিরক্ষী হিসেবে সফলভাবে এক বছরের কাজ শেষে আর্মড ফোরসেস মেডিকেল কলেজে সহকারী অধ্যাপক, ফার্মাকোলজি বিভাগে যোগ দিয়েছিলেন।

[email protected]

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়