Ameen Qudir

Published:
2017-12-07 17:43:20 BdST

ডাঃ ফরহাদের নৃশংস মৃত্যু,কিছু না বলা প্রশ্ন


 

 

 


মেজর ডা. খোশরোজ সামাদ

__________________________________

 

ছবিটি ডাঃ ফরহাদের।কি মেধাদীপ্ত,স্মিতহাস্যমাখা মুখ! ডাঃ ফরহাদ ছিলেন তরুণ হৃদরোগ বিশেষজ্ঞ। অসীম সম্ভাবনাময় এই চিকিৎসক একদিন হয়তো অসংখ্য জটিল মুমূর্ষু হৃদরোগীকে দিতে পারতেন নতুন জীবনের সন্ধান।
২।ডাঃ ফরহাদ রিক্সায় যাচ্ছিলেন।ছিনতাইকারীরা তাঁর কাঁধে রাখা ব্যাগ ধরে টান দেয়। দুর্বৃত্তরা এতটাই উন্মত্ত ছিল যে, এই হ্যাচকা টানের ফলে তিনি রিক্সা থেকে পরে যান। মস্তিস্কে আঘাতজনিত কারণে নৃশংসভাবে তাঁর মৃত্যু হয়। ফরহাদের মা যদি এই মৃত্যুকে ' হত্যাকান্ড 'বলেন তবে সেটি কি মিথ্যা বলা হবে?তাঁর জীবনসংগীনি,৯ বছর বয়সী শিশুপুত্র,১৩ মাস বয়সী দুধের শিশুকন্যার কাছে নতজানু হয়ে ক্ষমাভিক্ষা করি। এ পৃথিবী আজো তোমাদের বাসযোগ্য করে তুলতে পারি নি।
৩।অপু- শাকিবের চিৎকারের- শিৎকারের সুপার ব্রেকিং নিউজের ডামাডোলে ফরহাদের মৃত্যু মিডিয়ায় জায়গা করে নিতে পারে নি। এভাবে মরে যাওয়া শতশত ফরহাদের খবর হয়তো আমাদের অজানাই থেকে যায়!
৪।আমাকে,আমার স্ত্রী,সন্তানদের, মা- বাবা- ভাই- বোন - বন্ধু - নিকটজনদের জীবনের প্রয়োজনে বাড়ির বাহিরে যেতে হয়। এই ঘটনায় আমি আঁতকে উঠি। ফরহাদের জায়গায় আমার ছবি দেখি। নিকটজনের ছবি দেখি।অকালে, অপঘাতে নৃশংসভাবে সিরিজ মৃত্যুর এরপরের শিকার কে ? হয়তো আমি, হয়তো আপনি ?হয়তো আমরা সবাই?

_______________________________

মেজর ডা. খোশরোজ সামাদ ।

আর্মড ফোরসেস ফুড এন্ড ড্রাগ ল্যাবরেটরির উপ অধিনায়কের দায়িত্ব ভার গ্রহণ করেছেন। ঐতিহ্যবাহী এই ইউনিটটি সেনা, নৌ,বিমান বাহিনী তথা সশস্ত্র বাহিনীতে ব্যবহারকৃত সকল খাদ্যসামগ্রী এবং ড্রাগ তথা ওষুধ পথ্য পরীক্ষা - নিরীক্ষা করে ব্যবহারের উপযুক্ততা/ অনুপযুক্ততা নিরুপন করে।

এর আগে ছিলেন আর্মড ফোরসেস মেডিকেল কলেজএ ।
ওয়েস্টার্ন সাহারায় শান্তিরক্ষী হিসেবে সফলভাবে এক বছরের কাজ শেষে আর্মড ফোরসেস মেডিকেল কলেজে সহকারী অধ্যাপক, ফার্মাকোলজি বিভাগে যোগ দিয়েছিলেন।

[email protected]

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়