Ameen Qudir

Published:
2017-12-07 15:58:10 BdST

ডিপ্লোমারা ‘ডাক্তার’লিখতে পারবে না : নীলফামারীর সিভিল সার্জনের আদেশ


 

 

নীলফামারী থেকে সংবাদদাতা
__________________________________

ডিপ্লোমা ডিগ্রীধারী উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার-স্যাকমো-- তাদের নামের আগে ডাক্তার লিখতে পারবে না বলে এক আদেশ জারি করেছেন নীলফামারী সিভিল সার্জন ডা: রনজিৎ কুমার বর্মন। তিনি জানিয়ে দিয়েছেন , বিএমডিসি নির্দেশনা অনুযায়ী এ আদেশ জারী করেন তিনি।

আদেশে বলা আছে ডিপ্লোমা ডিগ্রীধারী স্যাকমোরা তাদের নামের আগে ডাক্তার লিখতে পারবেনা।

এ নিয়ে সিভিল সার্জনকে আইনগত নোটিশ পাঠিয়েছে বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশন (বিডিএমএ) নীলফামারী জেলা সভাপতি ও সম্পাদক।
নীলফামারী সিভিল সার্জন মিডিয়াকে বলেন, আমি বিএমডিসি এ্যক্ট/২০১০ অনুযায়ী আদেশ জারি করেছি। আদালতের স্থগিতাদেশ আছে কিনা আমার জানা নেই। তিনি আরো বলেন, আমি নিয়মতান্ত্রিক ভাবে আইনগত নোটিশের জবাব দেব।

 

নীলফামারী সিভিল সার্জনের ১৬ নভেম্বরের আদেশ সূত্রে জানা যায়, বিএমডিসি এ্যক্ট/ ২০১০ অনুযায়ী নূন্যতম এমবিবিএস অথবা বিডিএস ডিগ্রীধারীগন ও বিএমডিসি রেজিস্ট্রেশন ভুক্ত ব্যতিত অন্য কেহ ‘ডাক্তার’ পদবী ব্যবহার করতে পারবেন না। তাই এখন থেকে কোন স্যাকমোই চিকিৎসা পত্রে বা সাইনবোর্ডে নামের পূর্বে ডাক্তার লিখতে পারবে না। এই নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিষয়টি নিয়ে আরও কিছু ঘটনা ঘটে।
স্যাকমো নেতারা বিষয়টি নিয়ে সিভিল সার্জনের সাথে দেখা করে কোর্টের স্থগিতাদেশের কথা জানান। সিভিল সার্জন তার আদেশের পক্ষে অটল । স্যাকমো নেতারা তারা নীলফামারী জজ কোর্টের এক আইনজীবীর মাধ্যমে ২৮ নভেম্বর সিভিল সার্জনকে একটি আইনগত নোটিশ প্রদান করেন।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়