Ameen Qudir

Published:
2019-01-19 03:52:28 BdST

বিশেষ কলাম" লিটুর আজ বিনামূল্যে চিকিৎসা দেয়ার কথা ছিল :আমন্ত্রণ পত্র পোষ্ট করেছিল সে নিজেই"


 

 

লিখেছেন ডা. তারিক রেজা আলী
___________________________


রাকিবুল ইসলাম লিটু আমার বন্ধু, আমাদের বন্ধু সেই ১৯৮৫ সাল থেকে। কিছুক্ষণ আগে সে আমাদের ছেড়ে চলে গেল। কত কথা, কত স্মৃতি। সব এসে যেন একসাথে আছড়ে পড়ছে। কিছুই লিখতে পারব না এখন৷ একজন রোগী নিবেদিতপ্রাণ চিকিৎসক, দরিদ্র রোগীদের ভরসাস্থল ছিল লিটু। শেষ দিন পর্যন্ত দরিদ্র অসহায় রোগীদের জন্য কাজ করেছে সে। প্রতিষ্ঠা করেছিল "পেশেন্ট ওয়েলফেয়ার ফাউন্ডেশন।" আজ ছিল সেই প্রতিষ্ঠানের বিনামূল্যে চিকিৎসা প্রদানের দিনক্ষণ। উত্তরায় এই অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা ছিল স্থানীয় সংসদ সদস্য ও প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী এ্যাডভোকেট সাহারা খাতুনের। গত ১৬ তারিখ নিজ ফেসবুক ওয়ালে সেই অনুষ্ঠানের আমন্ত্রণ পত্র পোষ্ট করেছে সে নিজেই। সেটাই শেষ পোষ্ট। আজ ১৮ তারিখ সে নেই। আর কখনো শোনা যাবে না তার দরাজ গলায় হাসি।

 

গত ২৫ ডিসেম্বর আমাদের ব্যাচের এক গেট টুগেদার ছিল। কত মজা করলো,গান করলো লিটু। সাথে ছিল ওর তিন ছেলে রাজা-বাদশাহ-সম্রাট আর তাদের মা, লিটুর প্রিয়তমা স্ত্রী। ছবি তুলছিলাম আমরা কয়েকজন। ঘরের অন্যপ্রান্ত থেকে দৌঁড়ে পাশে এসে দাঁড়ালো। শেষ কথা বলেছি ৩০ ডিসেম্বর। ছোট ভাই আর তার স্ত্রী উত্তরা থেকে ভোট দিতে মীরপুর যাবে। কিভাবে যাবে? লিটু কে বলতেই ব্যবস্থা করে দিল এক এ্যাম্বুলেন্স এর।

লিটুর বিদেহী আত্মার চিরশান্তির জন্য প্রার্থনা করছি। আপনারাও প্রার্থনা করবেন দয়া করে। আমাদের তো আর কিছু করার নেই। মহান আল্লাহ যেন তাকে পরকালে শান্তিতে রাখেন। আমরা সবাই যেন সবাইকে ক্ষমা করে দেই৷ যে কয়দিন এ পৃথিবীতে থাকব যেন ভাল ভাবে বেঁচে থাকতে পারি।


_______________________

 

ডা. তারিক রেজা আলী, সহযোগী অধ্যাপক, রেটিনা। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা।

 

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়