Ameen Qudir

Published:
2018-04-16 17:32:46 BdST

দুর্বল হরিণ শাবককে বধ করতে হায়না ,নেকড়ে সিংহের একত্রিত লড়াই আক্রমন


সিরিয়ায় অভিশপ্ত গনহত্যা ও যুদ্ধর এক নিরীহ শিকার।

 

মেজর ডা. খোশরোজ সামাদ
______________________________

১।পৃথিবীর অন্যতম সামরিক শক্তি আমেরিকা ,গ্রেট ব্রিটেন আর ফ্রান্স এক যোগে সিরিয়ায় কাপুরুষোচিত হামলা চালিয়েছে ।এ যেন একটি বনে দুর্বল হরিণ শাবককে বধ করতে এক যোগে হায়না ,নেকড়ে আর সিংহের একত্রিত লড়াই আক্রমন।

২।হামলাকে জায়েজ করতে সিরিয়ার বিরুদ্ধে রাসায়নিক অস্ত্র ব্যবহারের অভিযোগ আনা হয়েছে ।কি চমেতকার দেখা গেল!যা তারা বোঝালো তামাম দুনিয়ার সকল মানুষ যেন তাই বুজলো ।এই অভিযোগে ইরাককে প্রায় ধুলার সাথে মিশিয়ে দেয়া হয়েছিল।ইরানের জুজু দেখিয়ে আরব বিশ্বকে নুতন করে 'ডিভাইড এণ্ড রুল ' নীতি দিয়ে ভূখন্ডকে ছাড়খার করে দিতে চাইছে ।

ছি আমেরিকা ছি,ছি গ্রেট ব্রিটেন ছি ,ছি ফ্রান্স ছি, শিশু ,নারীসহ অসামরিক নিরীহ মানুষের রক্তে তোমরা নিজেদের হাত আরেকবার রঞ্জিত করলে

 

৩।নীতির কথা বলেছে আমেরিকা ।ভুতের মুখে রামনাম।এই রাষ্ট্রের জন্ম কি ভাবে? কলম্বাসকে আমেরিকার আদি অধিবাসী রেড ইন্ডিয়ানরা সাদর সম্ভাষণ জানিয়েছিল।বিনিময়ে প্রায় পুরো রেড ইন্ডিয়ানদের নিষ্ঠুর ভাবে হত্যা করা হয়েছিল।আফ্রিকা থেকে সরলমনা কালো মানুষদের ক্রীতদাস বানিয়ে সভ্যতার গায়ে কালশিটে লাগিয়ে আজকের তিলোত্তমা আমেরিকার জন্ম দেয়া হয়েছে।

৪।ব্রিটিশরা তো আরেক কাঠি সরেস ।ইষ্ট ইন্ডিয়া কম্পানী বেনিয়ার বেশে ভারতবর্ষের সবাধীনতা পদদলিত করে ।তাদের সৃষ্ট ছিয়াত্তরের মন্বন্তরে এই ভূখণ্ডের এক তৃতীয়াংশ লোক মারা যায় ।বিশ্বের ৮০ টির অধিক দেশ কূট কৌশলে দখল করে নামের আগে নির্লজ্জ 'গ্রেট' ' শব্দ করে ।ছিচকে চোরের মত আমাদের কোহিনুর হীরক খণ্ড চুরি করে রানীমাতার মুকুটে লাগিয়েছে।

৪।নেপোলিয়ন বোনাপারট তো সারা দুনিয়া হাপিস করতে যেয়ে ওয়াটার লু যুদ্ধে 'হ্যান্ডস আপ' করতে বাধ্য হয়।সভ্য জাতির দাবিদার ফ্রান্স ও ইংল্যান্ড ক্ষমতার লোভে উন্মত্ত হয়ে পরস্পরের সাথে'শত বর্ষ ' ব্যপী যুদ্ধ করেছে।

৫।ছি আমেরিকা ছি,ছি গ্রেট ব্রিটেন ছি ,ছি ফ্রান্স ছি, শিশু ,নারীসহ অসামরিক নিরীহ মানুষের রক্তে তোমরা নিজেদের হাত আরেকবার রঞ্জিত করলে ।
____________________________

মেজর ডা. খোশরোজ সামাদ ।

আর্মড ফোরসেস ফুড এন্ড ড্রাগ ল্যাবরেটরির উপ অধিনায়কের দায়িত্ব ভার গ্রহণ করেছেন।

এর আগে ছিলেন আর্মড ফোরসেস মেডিকেল কলেজএ ।
ওয়েস্টার্ন সাহারায় শান্তিরক্ষী হিসেবে সফলভাবে এক বছরের কাজ শেষে আর্মড ফোরসেস মেডিকেল কলেজে সহকারী অধ্যাপক, ফার্মাকোলজি বিভাগে যোগ দিয়েছিলেন।

 

 

আপনার মতামত দিন:


মানুষের জন্য এর জনপ্রিয়