ডা শাহাদাত হোসেন

Published:
2022-11-25 00:33:36 BdST

মেডিকেল কলেজের শিক্ষার্থীদের জন্য মনোচিকিৎসা বিদ্যা নিয়ে অতি দরকারি বই লিখেছেন অধ্যাপক ডা. ফারুক আলম



ডেস্ক
___________________

মেডিকেল কলেজের শিক্ষার্থীদের জন্য মনোচিকিৎসা বিদ্যার ওপর ইংরেজিতে অতি দরকারি, সময়োপযোগী চমৎকার একটি বই লিখেছেন বাংলাদেশের বরেণ্য মনোরোগ শিক্ষক- চিকিৎসক অধ্যাপক ডা. মো. ফারুক আলম। আকর্ষণীয় ও অনন্য বই প্রকাশ করেছে 'বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্ট ।

বাংলাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক অধ্যাপক ডা. মোহিত কামাল এ নিয়ে সুন্দর একটি স্টাটাস লিখেছেন।

তিনি লিখেছেন ,
·
'বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্ট এর ২য় প্রকাশনা "Psychiatry in Medical College" written by Professor MD Faruq Alam , Former Director, National institute of Mental Health.
আশা করি মেডিকেল স্টুডেন্টদের জন্য বইটি সহায়ক ভূমিকা পালন করবে। জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও মেডিকেল কলেজগুলোর মানসিক রোগ বিভাগ থেকে ছাত্র-ছাত্রীগণ চাইলে বইটি ক্রয় করতে পারবেন।'

 

 

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস (বিএপি) এর সভাপতি ও এনআইমএইচ এর প্রক্তন পরিচালক অধ্যাপক ডা. ওয়াজিউল আলম চৌধুরী, মনোরোগ বিদ্যার জ্যেষ্ঠ অধ্যাপক ডা. গোলাম রব্বানী, জ্যেষ্ঠ অধ্যাপক ডা. ঝুনু শামসুন্নাহার,মনোচিকিৎসক ও বাংলাদেশের বরেণ্য কথাসাহিত্যিক অধ্যাপক ডা. মোহিত কামাল, বিএসএমএমইউ এর মনোরোগবিদ্যা বিভাগের অধ্যাপক ও সাইকোথেরাপি উইং প্রধান ডা. সুলতানা আলগিন , বিএপির সহসভাপতি, ইউএস বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আজিজুল ইসলাম, বিএপির সাধারণ সম্পাদক ও এনআইএমএইচ এর সহযোগী অধ্যাপক, ডা. তারিকুল আলম , অধ্যাপক ডা. কামরুল হাসান,বিএসএমএমইউর মনোরোগ বিভাগের অধ্যাপক ডা. সালাহ্উদ্দিন কাউসার বিপ্লব, সহকারী অধ্যাপক ডা. সরদার আতিক , সহকারী অধ্যাপক ডা. ফাতিমা মারিয়া খান; এনআইএমএইচ এর সহযোগী অধ্যাপক, ডা. হেলাল উদ্দিন আহমেদ, ডা. মুনতাসির মারুফ, ডা. নিয়াজ মোহাম্মদ খান, শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজের মনোরোগবিদ্যা বিভাগের প্রধান ডা. জিল্লুর রহমান খান,ডা. আবদুল্লাহ আল মামুন ,ডা. সুলক্ষ্মণা সুস্মিতা সহ বিশিষ্ট মনোরোগ বিশেষজ্ঞবৃন্দ।

 

 

বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্ট-এর সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক
ডা. তারিকুল আলম সুমন লিখেছেন , বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্ট এর ২য় প্রকাশনা "Psychiatry in Medical College" written by Professor MD Faruq Alam Sir, Former Director, National institute of Mental Health.
আশা করি মেডিকেল স্টুডেন্টদের জন্য বইটি সহায়ক ভূমিকা পালন করবে। জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও মেডিকেল কলেজগুলোর মানসিক রোগ বিভাগ থেকে ছাত্র-ছাত্রীগণ চাইলে বইটি ক্রয় করতে পারবেন।
অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা Faruq Alam স্যারকে ও
বিশেষ ধন্যবাদ ইউনিমেড ইউনিহেলথ কে।

ডা. আনিকা ফেরদৌস ( bmc
09-10) লিখেছেন , "Psychiatry in Medical College" written by Professor MD Faruq Alam Sir, Former Director, National institute of Mental Health.
আশা করি মেডিকেল স্টুডেন্টদের জন্য বইটি সহায়ক ভূমিকা পালন করবে। জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও মেডিকেল কলেজগুলোর মানসিক রোগ বিভাগ থেকে ছাত্র-ছাত্রীগণ চাইলে বইটি ক্রয় করতে পারবেন।
অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা আমার শিক্ষক Prof Faruq Alam স্যার কে#

 

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়