Dr.Liakat Ali

Published:
2022-01-15 10:14:02 BdST

মর্গ থেকে মর্মান্তিকঢাবি-র আবাসন প্রকল্পে নিজ জমিতে স্বপ্নের বাড়ি বানাতে গিয়ে নির্মাণ কর্মীর হাতে খুন অধ্যাপক সাইদা গাফফার


মেডিকেল সংবাদদাতা
____________________


ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসন প্রকল্পের নিজ জমিতে স্বপ্নের বাড়ি বানাতে গিয়ে নির্মাণ কর্মীর হাতে খুন হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অবসরপ্রাপ্ত অধ্যাপক সাইদা গাফফার। সাঈদার বাসা থেকে ৭০ থেকে ৮০ হাজার টাকা লুটে নেওয়া হয়েছে। 
গাজীপুর থেকে মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গত ১১ জানুয়ারি থেকে তিনি নিখোঁজ ছিলেন। শুক্রবার সন্ধ্যায় কাশিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) শেখ মিজানুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, আজ সকালে তার মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ময়নাতদন্তের জন্য মরদেহ শহীদ তাজউদ্দীন মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সাইদা গাফফারের মর্মান্তিক মৃত্যুতে গভীর শোক জানান ডাক্তার প্রতিদিন সম্পাদক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিভাগের প্রফেসর ডা সুলতানা আলগিন।
তিনি এই হত্যাকান্ডের নিন্দা জানান। অপরাধীদের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করেন।

মিজানুর রহমান জানান, ১২ জানুয়ারি সাইদা গাফফারের নিখোঁজ হওয়ার ঘটনায় সাধারণ ডায়েরি (জিডি) করেন তার মেয়ে সাইদা আফরিন। তাতে উল্লেখ করা হয়, ওই এলাকায়
ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষকদের একটি আবাসন প্রকল্পের ৫ কাঠা জমির ওপর বাড়ি নির্মাণকাজ চলছে। সেই কাজের তত্ত্বাবধায়নে ছিলেন সাইদা গাফফার। প্রকল্প এলাকায় পাশেই একটি বাসা ভাড়া নিয়ে বসবাস করছিলেন তিনি।

পুলিশের দেওয়া তথ্য অনুযায়ী, ৭১ বছর বয়সী সাঈদা গাফ্ফার কাশিমপুর থানার পানিশাইল এলাকার মির্জাবাড়িতে একটি ফ্ল্যাট ভাড়া নিয়ে একাই থাকতেন। কাছেই তিনি একটি বাড়ি নির্মাণ করছিলেন। তাঁর এক মেয়ে গত মঙ্গলবার (১১ জানুয়ারি) ঢাকা থেকে এসে মায়ের খোঁজ না পাওয়ার কথা জানিয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এরপর পুলিশ এ বিষয়ে তদন্ত শুরু করে। একপর্যায়ে সন্দেহভাজন হিসেবে তাঁর বাড়ির নির্মাণশ্রমিক আনোয়ারকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তাঁর দেওয়া তথ্য অনুযায়ী সকাল ১০টার দিকে অধ্যাপক সাঈদা গাফ্ফারের বাসা থেকে একটু দূরে জঙ্গলের ভেতর থেকে তাঁর লাশ উদ্ধার করা হয়।

 

আনোয়ার হোসেনকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের বরাত দিয়ে পুলিশ কর্মকর্তা  মিডিয়াকে বলেন, ‘আনোয়ার তাঁর সঙ্গীদের নিয়ে ১১ জানুয়ারি নিহত অধ্যাপকের বাসায় লুটপাট করে তাঁকে গলাটিপে হত্যা করেন। পরে মির্জাবাড়ি থেকে কিছুটা দূর একটি জঙ্গলের ভেতরে নিয়ে ফেলে দেয়।’

ওসি বলেন, অধ্যাপক সাঈদা গাফ্ফারের বাড়ি থেকে ৭০ থেকে ৮০ হাজার টাকা লুটে নেওয়া হয়েছে। আরও কী কী মালামাল নেওয়া হয়েছে, তা বের করার চেষ্টা চলছে। হত্যাকাণ্ডে জড়িত অন্যদেরও গ্রেপ্তারের চেষ্টা করা হচ্ছে।

 

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়