SAHA ANTAR

Published:
2022-01-12 01:19:02 BdST

উপমহাদেশের কিংবদন্তি লতা মঙ্গেশকর ICU-তে


 

সংবাদ প্রতিদিন _____

করোনা আক্রান্ত (Covid Positive) কিংবদন্তি সংগীতশিল্পী লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)। হাসাপাতালে ভরতি করা হয়েছে তাঁকে। ICU-তে চিকিৎসাধীন বর্ষীয়ান শিল্পী। সংবাদসংস্থা এএনআইকে এই খবর জানান শিল্পীর ভাইঝি রচনা।

করোনা (Coronavirus) পরিস্থিতি বেশ উদ্বেগজনক। নতুন করে লাগামহীন ভাবে ছড়াচ্ছে সংক্রমণ। যদিও গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার সাড়ে ৬ শতাংশ কমেছে। তবে একদিনে ১ লক্ষ ৬৮ হাজার আক্রান্তের সংখ্যাটা নেহাত স্বস্তিদায়ক নয়। উদ্বেগ বাড়াচ্ছে ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেসও। এমন পরিস্থিতিতে বহু তারকা করোনা আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার ৯২ বছরের সংগীতশিল্পীর কোভিড (COVID-19) পজিটিভ হওয়ার খবরে চিন্তিত তাঁর অনুরাগীরা।

সংবাদসংস্থা এএনআই সূত্রে যা জানা যাচ্ছে, তাতে মৃদু উপসর্গ রয়েছে লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar) শরীরে। অনুমান করা হচ্ছে, বয়সের কারণেই নবতিপর শিল্পীকে ICU-তে রাখা হয়েছে। প্রতি মুহূর্তে তাঁর শরীরিক অবস্থা পর্যবেক্ষণ করছেন চিকিৎসকরা। শোনা যাচ্ছে, অভিনেত্রীকে ককটেল থেরাপি দেওয়া হতে পারে। এমনিতে বাড়িতেই থাকেন কিংবদন্তি শিল্পী। কীভাবে তিনি সংক্রমিত হলেন, তা নিয়ে চিন্তিত অনেকে।

 

১৯২৯ সালের ২৮ সেপ্টেম্বর মধ্যপ্রদেশের ইনদোরের এক সংগীত পরিবারে জন্ম হয় লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)। বাবা দীননাথ পণ্ডিত দীননাথ মঙ্গেশকর ছিলেন মারাঠি সংগীত জগতের সুবিখ্যাত ধ্রুপদী গায়ক। বাবার থেকেই প্রথম তালিম নেওয়া। মাত্র ১৩ বছর বয়সে প্রথম একটি সিনেমার জন্য গান রেকর্ড করলেও, তা পরবর্তী সময়ে ছবি থেকে বাদ পড়ে। ১৯৪৫ সালে মুম্বইয়ে পাড়ি দেন। তারপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাঁকে। ১৯৫০ থেকে দীর্ঘ কয়েক দশক ‘কোকিলকণ্ঠী’র গান মুগ্ধ করেছে দেশবাসীকে।

Singer Lata Mangeshkar covid positive

জীবনভর মনপ্রাণ দিয়ে সুরসাধনার পুরস্কারও তিনি কম পাননি সুরসম্রাজ্ঞী। বিশ্বব্যাপী জনপ্রিয়তা ছাড়াও ঝুলিতে এসেছে সিনে অ্যাওয়ার্ড অফ লাইফটাইম অ্যাচিভমেন্ট থেকে শুরু করে পদ্মভূষণ, পদ্মবিভূষণ, দাদাসাহেব ফালকে, ফিল্মফেয়ার লাইফটাইম অ্যাচিভমেন্ট, ভারত রত্ন-সহ একাধিক সম্মান। কিংবদন্তি শিল্পীর দ্রুত আরোগ্য কামনা করেছেন তাঁর অনুরাগীরা।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়