Ameen Qudir

Published:
2019-04-23 10:55:31 BdST

নিজের লিভারের ৬৫ শতাংশ দান করে বাবাকে বাঁচালেন বাঙালি কন্যা


 

ডেস্ক:
বাবা মায়ের সম্বল তো সন্তানরাই। কিন্তু প্রযুক্তি বা ইঁদুর দৌড়ের এই সময়ে সম্পর্কগুলোতেও যেন কেমন চিড় ধরে যাচ্ছে। কিন্তু রাখি দত্ত যেন সেই কথাটাকেই উড়িয়ে দিলেন ফুৎকারে। যুবতী বয়সেই নিজের লিভারের ৬৫ শতাংশ দান করলেন নিজের বাবাকে। আর রাখির এই কীর্তিকেই এখন কুর্নিশ জানাচ্ছে নেট দুনিয়ার।

সম্প্রতি রাখি আর তাঁর বাবার একটি ছবি ভাইরাল হয়েছে। তাতে দুজনের পেটেই অপারেশনের দাগ। সাহসী কন্যা রাখি এই বয়সেই নিজের শরীরের সেই দাগ প্রকাশ্যে দেখাতে বিন্দুমাত্র কুন্ঠাবোধ করছেন না। তথাকথিত সমাজকে চোখে আঙুল দিয়ে রাখি যেন বুঝিয়ে দিতে চাইছে, বাবার জন্য তাঁর মেয়ের এ এক ছোট্ট প্রচেষ্টা মাত্র।

দীর্ঘদিন ধরেই লিভারের সমস্যায় ভুগছেন রাখির বাবা। কলকাতার চিকিৎসকরা বেশ কিছুদিন ধরেই লিভার প্রতিস্থাপনের পরামর্শ দিয়েছিলেন তাঁদের পরিবারকে। প্রথমে কলকাতায় বাবার চিকিৎসা সম্পূর্ণ করার চেষ্টা করেন রাখি ও তাঁর পরিবারের বাকিরা। কিন্তু সেভাবে সাড়া না মেলায় তাঁরা বাবাকে নিয়ে যান হায়দরাবাদ। সেখানকার একটি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। আর সেখানেই জীবনের সবচেয়ে কঠিন ও সাহসী সিদ্ধান্তটা নেন রাখি। নিজের লিভারের ৬৫ শতাংশ দান করলেন তিনি।


মেয়ের নেওয়া সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বাবার সফল লিভার প্রতিস্থাপন করেন চিকিৎসকরা। রাখির এমন পদক্ষেপে গর্বিত বাবা। দুজনে মিলে ছবিও দিয়েছেন। আর তাতেই মুগ্ধ নেটদুনিয়া।

লেটেস্ট কমেন্ট
একেই বলে কন‍্যারত্ন। অসাধারণ। পরের পর কন‍্যা হলে যে সব পরিবারের কর্তা ব্যক্তিরা মুখভার করেন তাদের চৈতন্য হোক।

আপনার মতামত দিন:


কলাম এর জনপ্রিয়