SAHA ANTAR

Published:
2021-09-19 21:37:39 BdST

দিল্লীর হাসপাতালে নিরাপত্তারক্ষীর হাতে নিগৃহীত খোদ স্বাস্থ্যমন্ত্রী! অভিযোগ শুনে ক্ষুব্ধ প্রধানমন্ত্রী মোদী


 


সংবাদ প্রতিদিন ডেস্ক:

নিরাপত্তীরক্ষীর হাতে নিগৃহীত হলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য় (Mansukh Mandaviya)। বিস্ফোরক অভিযোগ করলেন মন্ত্রী নিজেই। জানালেন সফদরজং হাসপাতালে ঝটিকা সফরের সময়ই এই অভিজ্ঞতা হয়েছে তাঁর।

ঠিক কী হয়েছিল? গত বৃহস্পতিবার ওই হাসপাতালে চারটি নতুন স্বাস্থ্য বিভাগের উদ্বোধন করতে গিয়েছিলেন মনসুখ। সেই সময়ই হাসপাতালের ভিতরে পরিদর্শনে যান তিনি। ওই নিরাপত্তারক্ষী তাঁকে চিনতে পারেননি। তিনি মনসুখকে সাধারণ রোগী হিসেবে ভেবে নিয়ে তাঁর সঙ্গে দুর্ব্যবহার করেন। তাঁর ‘অপরাধ’ তিনি একটি বেঞ্চে বসতে যাচ্ছিলেন। তখনই তাঁর উপরে ঝাঁপিয়ে পড়ে ওই নিরাপত্তারক্ষী তাঁকে আঘাত করে বসেন।


এই ঘটনায় তিনি প্রচণ্ড অসন্তুষ্ট হয়েছেন বলে জানাচ্ছেন স্বাস্থ্যমন্ত্রী। হাসপাতালের পরিবেশ দেখেও তিনি রুষ্ট। ‘কোয়ালিটি কি বাত’ নামের একটি বুকলেট ও নতুন বিভাগগুলির উদ্বোধন করার সময় মঞ্চেই সকলের সামনে তিনি নিজের অভিজ্ঞতার কথা তুলে ধরেন। সেই সঙ্গে তিনি অভিযোগ করেন, গোটা হাসপাতালে প্রায় হাজার দেড়েক নিরাপত্তারক্ষী থাকা সত্ত্বেও একজনকেও তিনি দেখেননি বয়স্ক মহিলাদের সাহায্যে এগিয়ে আসতে। যদিও হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের ব্যবহারে যে তিনি সন্তুষ্ট, তাও জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। তাঁর মতে, হাসপাতালের সাধারণ কর্মী ও স্বাস্থ্যকর্মীরা হলেন একই মুদ্রার দু’টি পিঠ। তাঁদের একটি টিম হিসেবে কাজ করা উচিত বলেই জানান মনসুখ।

স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, তিনি প্রধানমন্ত্রীকেও ঘটনাটির কথা জানিয়েছেন। প্রধানমন্ত্রীও (PM Modi) তাঁর অভিজ্ঞতার কথা জেনে মানসিক ভাবে আহত হয়েছেন। তবে শেষ পর্যন্ত ওই নিরাপত্তা রক্ষীকে সাসপেন্ড করা হয়নি বলেই জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। মনসুখ জানান, কোনও ব্যক্তিবিশেষ নয়, সামগ্রিক সিস্টেমকে বদলানোই তাঁর লক্ষ্য। তাই এবিষয়ে সকলকে সচেতন করাই তাঁর লক্ষ্য বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়