SAHA ANTAR

Published:
2021-01-28 16:07:13 BdST

লন্ডন গিয়ে উচ্চতর ডিগ্রি নেয়া হল না ডা. মনিরার, রহস্য জনক খুন


 ডা. মনিরার ফাইল ছবি 

ডেস্ক
------------------
ডা. সিরাজুম মনিরার স্বপ্ন ছিল লন্ডনে গিয়ে চিকিৎসা শাস্ত্রে উচ্চতর ডিগ্রি অর্জন করবেন।  মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে জিপিএ–৫ পেয়েছিলেন। বাবামায়ের কষ্ট করে উপার্জন করা টাকা পয়সা খরচ করে  ২০১২ সালে ডাক্তারি পড়তে যান   চীনে। চীনের একটি নামকরা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। বাংলাদেশে এসে গত মার্চ মাস থেকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ইন্টার্ন চিকিৎসক হিসেবে কাজ করছিলেন।

কিন্তু সব স্বপ্ন চুরমার হয়ে গেল।

গত সোমবার সকালে ডা. সিরাজুম মনিরার লাশ উদ্ধার করে খিলক্ষেত পুলিশ। মুনিরার দুই হাত ও গলায় কালো স্কচটেপ দিয়ে প্যাঁচানো ছিল।

মনিরার বাবা আতাউর রহমান কিছুটা অসুস্থ। তাঁর মা হোসনে আরারও কিডনিজনিত সমস্যা রয়েছে।

আতাউর রহমান বলেন, চীন থেকে এমবিবিএস পাস করার পর তাঁর মেয়ে ঢাকায় থাকতে শুরু করেন। তাঁর মেয়ে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ইন্টার্ন শুরুর আগে তিনি একটি বাসা ভাড়া করে দিয়ে গিয়েছিলেন। তবে ইন্টার্ন শুরু করার পর গত বছর তাঁর মেয়ে জানিয়েছিলেন, হাসপাতালের কাছাকাছি কোনো বাসায় থাকতে পারলে সুবিধা হয়। তখন তিনি মেয়েকে পরামর্শ দেন হাসপাতালের কাছে একটি বাসা ঠিক করতে। মেয়ে মনিরাও তাঁকে জানিয়েছিলেন, হাসপাতালের কাছে খিলক্ষেতের একটি বাসায় সে উঠেছে।

খিলক্ষেত থানা–পুলিশ এবং মামলার নথিপত্রের তথ্য বলছে, গত বছরের এপ্রিল মাসে খিলক্ষেতের একটি বাসা ভাড়া নেন সিরাজুম মনিরা ও রাকিবুল আজাদ।

 

মনিরার মা হোসনে আরা বলেন, ছোটবেলা থেকে তাঁর মেয়ের স্বপ্ন ছিল, সে একজন নামকরা চিকিৎসক হবেন। খুন হওয়ার আগের দিন দুপুরেও মনিরার সঙ্গে তাঁর কথা হয়। মনিরা লন্ডনে গিয়ে চিকিৎসাবিদ্যায় উচ্চতর ডিগ্রি নিতে চেয়েছিলেন। তাঁর স্বপ্ন ছিল, অনেক বড় নামকরা একজন চিকিৎসক হবেন।

সে স্বপ্ন অার বাস্তবায়ন হল না।

মনিরার মা হোসনে আরা রাজশাহীর একটি স্কুলের শিক্ষিকা। আর বাবা আতাউর রহমান প্রাণিসম্পদ বিভাগের সহকারী উপসহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা।


সিরাজুম মনিরাকে খুন করার অভিযোগে রাকিবুল আজাদকে পুলিশ গ্রেপ্তার করেছে।
খিলক্ষেত থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, এ হত্যার ঘটনায় রাকিবুল আজাদ জড়িত বলে সন্দেহ করা হচ্ছে। দুজনে বাসা ভাড়া নিয়ে একসঙ্গে থাকতেন বলে জানা গেছে। তবে কী কারণে সিরাজুম মনিরাকে আজাদ খুন করেছেন, সেই বিষয়টি জানার চেষ্টা চলছে। আসামি আজাদকে জিজ্ঞাসাবাদ করলে খুনের রহস্য জানা সম্ভব হবে।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়