Ameen Qudir

Published:
2019-08-08 06:59:17 BdST

মায়ের অস্বীকৃতি, শাশুড়ির কিডনিতে বাঁচলো বউয়ের জীবন!


 

ডেস্ক
________________________

বর্তমান যুগে যেখানে বউ-শাশুড়ি সম্পর্ক নিয়ে দিকে দিকে নেতিবাচক খবর প্রতিনিয়ত শোনা যায় এমনকি টিভি সিরিয়াল গুলোতেও দেখানো হয়; সেখানে গৃহবধূকে একটি কিডনি দিয়ে বিরল দৃষ্টান্ত স্থাপন করলেন ৬৫ বছর বয়স্ক একজন শাশুড়ি। ভারতের পশ্চিম দিল্লিতে সম্প্রতি ঘটেছে এমন ঘটনা।

পশ্চিম দিল্লির উত্তম নগরে বসবাসকারী ৩৬ বছর বয়সী একজন গৃহবধূ কবিতা। দুটি কিডনিই নষ্ট হয়ে গেছে তার। ডাক্তারের ভাষ্যমতে, একটি কিডনি হলেই তিনি বেঁচে যান। কবিতার মা নিজের মেয়েকে নিজের একটা কিডনি দেবেন বলে হাসপাতালে ভর্তি করা হয় কবিতাকে। সে মতে, সব প্রস্তুতিও প্রায় চূড়ান্ত। কিন্তু আচমকা বেঁকে বসলেন কবিতার মা। মেয়েকে বাঁচাতে তার একটি কিডনি দিতে রাজি হলেন না। অবিশ্বাস্য হলেও এগিয়ে এলেন শাশুড়ি!

কবিতার কিডনি স্থাপনের জন্য অস্ত্রোপচার করা হয়, বিএলকে সুপার স্পেশালিটি হাসপাতালে। সেখানকার নেফ্রোলজি বিভাগের প্রধান সুনীল প্রকাশ জানান, এটা কোনও সিনেমার স্টোরি নয়, এটা একেবারেই বাস্তব। এমন ঘটনা বাস্তব জীবনে সত্যিই খুব বিরল। ৬৫ বছর বয়সী শাশুড়ি, বিমলার কিডনিতেই নতুন জীবন পেল কবিতা।

প্রকাশ আরও জানান, সফল অস্ত্রোপচারের পর কবিতা এবং বিমলা দুজনেই এখন সুস্থ আছেন। বিমলা এবং কবিতার এই ঘটনা বউ-শাশুড়ি সম্পর্ককে এক নতুন উচ্চতায় নিয়ে গেল।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়