Dr.Liakat Ali

Published:
2023-05-22 18:53:24 BdST

বিএসএমএমইউর নার্সদের ফিলিপাইন, কেরালার মতো হতে হবে: উপাচার্য


 

বিএসএমএমইউ সংবাদ

_____________
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নার্সদের ফিলিপাইন, কেরালার মতো হতে হবে। এই বিশ্ববিদ্যালয়ের নার্সদের জন্য স্বতন্ত্র ড্রেসের ব্যবস্থা করা হবে। তিনি বলেন, আধুনিক নার্সিং এর প্রতিষ্ঠাতা বিশ্ব মানবতার প্রতীক ফ্লোরেন্স নাইটিঙ্গেল এর আদর্শকে ধারণ করতে হবে। রোগীর সাথে হাসি মুখে কথা বলতে হবে, ভালো ব্যবহার করতে হবে, ওষুধ খাইয়ে দিতে হবে, রোগীর পালস, শরীরের তাপমাত্রা ঠিক আছে কি না তা প্রতিদিন পরীক্ষা করতে হবে। এরকম কিছু বিষয় সঠিকভাবে বাস্তবায়ন করতে পারলেই এই বিশ্ববিদ্যালয়ের নার্সদের সুনাম বাংলাদেশের সীমানা পেরিয়ে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়বে।
উপাচার্য তাঁর বক্তব্যে নার্স আবাসন সমস্যা দূর করা ও পদোন্নতির ব্যবস্থা নিশ্চিত করার আশ্বাস দেন। এছাড়াও যে সকল নার্সরা দক্ষতার সাথে রোগীদের সেবা দান করবেন তাঁদের পুরষ্কার দেয়ার কথা ঘোষণা দেন।

বিশ্ব নার্স দিবস ২০২৩ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় উপাচার্য এসব কথা বলেন। আলোচনা সভা ছাড়াও র‌্যালি ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। রবিবার ২১ মে ২০২৩ইং তারিখে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সেবা তত্ত্বাবধায়ক খালেদা আক্তারের সভাপতিত্বে ও নার্সেস এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সুজন চন্দ্র দেবনাথের সঞ্চালনায় অনুষ্ঠানে আয়োজিত এসব অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মোঃ ছয়েফ উদ্দিন আহমদ, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ মনিরুজ্জামান খান, নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত বনিক, রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোহাম্মদ হাফিজুর রহমান, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল ডা. মোঃ রেজাউর রহমান, গ্রাজুয়েট নার্সিং বিভাগের চেয়ারম্যান ও শিক্ষক দেলোয়ারা বেগম, নার্সেস এ্যাসোসিয়েশন এর সভাপতি নওরিন আক্তার প্রমুখ।

 

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়