ডা কামরুন লুনা

Published:
2023-01-06 06:28:16 BdST

বিএসএমএমইউ র নতুন উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ মনিরুজ্জামান খান


অধ্যাপক ডা. মোঃ মনিরুজ্জামান খান

 

 

ডেস্ক
____________________

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যাল মেডিসিন এন্ড রিহ্যাবিলিটেশন বিভাগের অধ্যাপক ডা. মোঃ মনিরুজ্জামান খান রাষ্ট্রপতি ও অত্র বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর-এর আদেশক্রমে পরবর্তী তিন বছরের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) নিযুক্ত হয়েছেন। এদিকে নতুন উপ-উপাচার্য অধ্যাপক ডা. মোঃ মনিরুজ্জামান খান ১৭ পৌষ ১৪২৯ বঙ্গাব্দ, ১লা জানুয়ারি ২০২৩ইং তারিখে উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অফিসে যোগদান করেছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিভাগের অধ্যাপক ও ডাক্তার প্রতিদিন সম্পাদক ডা. সুলতানা আলগিন বিএসএমএমইউর নতুন উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ মনিরুজ্জামান খানকে বিপুল অভিনন্দন জানিয়েছেন। তিনি বলেন, অধ্যাপক ডা. মোঃ মনিরুজ্জামান খান একজন প্রথিতযশ শিক্ষক , চিকিৎসক এবং লোকসেবী হিসেবে সকলের প্রিয়মুখ। বিএসএমএমইউর গবেষণা ও উন্নয়নের
উপ-উপাচার্য হিসেবে তিনি অতুলনীয় কর্মদক্ষতায় প্রতিষ্ঠানের মুখ উজ্জ্বল করবেন , এই প্রত্যাশা করি।
অধ্যাপক ডা. মোঃ মনিরুজ্জামান খান মাদারীপুর জেলার শিবচর উপজেলায় ১৯৬৪ সালের ১লা ডিসেম্বর জন্মগ্রহণ করেন। তাঁর মাতা মরহুমা আঞ্জুমান আরা বেগম এবং পিতা মরহুম আব্দুল মজিদ খান। তিনি ১৯৭৯ সালে শিবচর নন্দকুমার বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ১৯৮১ সালে বরহামগঞ্জ সরকারী কলেজ, শিবচর থেকে এইচ এস সি পাশ করেন। তিনি ১৯৮৮ সালে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন এবং ১৯৯৭ সালে তিনি বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স এন্ড সার্জন্স থেকে এফসিপিএস ডিগ্রী অর্জন করেন। দেশ-বিদেশের বিভিন্ন জার্নালে তাঁর অর্ধশত গুরুত্বপূর্ণ প্রকাশনা রয়েছে।
অধ্যাপক ডা. মোঃ মনিরুজ্জামান খান বাংলাদেশ সোসাইটি অব ফিজিক্যাল মেডিসিন এন্ড রিহ্যাবিলিটেশন এর নির্বাহী সভাপতি। বর্তমানে তিনি ক্যান্সার মিশন ফাউন্ডেশন, বাংলাদেশের সভপাতি হিসেবেও দায়িত্ব পালন করছেন। তিনি ১৯৮৫-৮৬ সালে বরিশাল মেডিক্যাল কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।
প্রখ্যাত চিকিৎসক অধ্যাপক ডা. মোঃ মনিরুজ্জামান খান নবম বিসিএস এর মাধ্যমে ১৯৯১ সালে সরকারী চাকুরীতে যোগদান করেন এবং ১৯৯৮ সালের ৩০ এপ্রিল থেকে অত্র বিশ্ববিদ্যালয়ে চাকুরীরত। বর্তমানে তিনি গ্রেড-১ প্রাপ্ত কর্মকর্তা। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন প্রকল্পসমূহ এর প্রকল্প পরিচালক হিসেবে অতিরিক্ত দায়িত্ব পালন করছেন।
ব্যক্তিজীবনে অধ্যাপক ডা. মোঃ মনিরুজ্জামান খান এক পুত্র ও এক কন্যা সন্তানের পিতা। তাঁর সহধর্মিনী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের গাইনোকোলজিক্যাল অনকোলজিক্যাল বিভাগের অধ্যাপক ডা. জান্নাতুল ফেরদৌস। ছেলে জাওয়াদ মাহরুজ খান যুক্তরাষ্ট্রের আটলান্টায় জর্জিয়া টেক ইনস্টিটিউটে বায়োইঞ্জিনিয়ারিং বিষয়ে এমএসসিতে অধ্যয়নরত। মেয়ে মাহিরা জেহরীন খান রাজধানী ঢাকার স্কলাস্টিকায় ইংলিশ মিডিয়ামে একাদশ শ্রেণীতে অধ্যয়নরত। তিনি সকলের দোয়া কামনা করেছেন।

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়