Ameen Qudir

Published:
2017-08-08 16:46:15 BdST

দেশের ডাক্তারদের প্রতি জব্বার কৃতজ্ঞতা জানালেন : ১ টাকার আবেদন তার নয়


 


সংবাদদাতা
___________________________


আর্থিক
সাহায্য
চাওয়া
সংবাদের
কোনো
সত্যতা
নেই বললেন কিংবদন্তি অমর গায়ক আব্দুল জব্বারের স্ত্রী ।
স্বাধীন বাংলা বেতার কেন্দ্র হতে প্রচারিত সালাম সালাম হাজার সালাম, জয় বাংলা বাংলার, ওরে নীল দরিয়া, তুমি কি দেখেছো কভু জীবনের পরাজয়, পিচ ঢালা এই পথটাকে ভালোবেসেছিসহ অসংখ্য কালজয়ী গানে কণ্ঠ দেওয়া কিংবদন্তি কণ্ঠশিল্পী আব্দুল জব্বার। একুশে পদক, স্বাধীনতা পুরস্কার, বঙ্গবন্ধু স্বর্ণপদক, জহির রায়হান চলচ্চিত্র পুরস্কারসহ অগণিত পুরষ্কার পাওয়া এই শিল্পী গত আড়াই মাস থেকে কিডনি বিকল, হার্টের বাল্প নষ্টসহ নানা জটিল রোগে আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন রয়েছেন।


গত ১ জুলাই থেকে আইসিইউতে রেখে তাঁকে হেমো ডায়ালাইসিস দেওয়া হচ্ছে। ইতিমধ্যে মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। খরচও বহন করছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
অথচ কিংবদন্তী এই শিল্পীকে নিয়ে ইন্টারনেটে কিছু সংবাদ ভাইরাল হচ্ছে। তিনি নাকি বলেছেন, 'আমি যদি জাতি গঠনের সংগ্রামে গান গেয়ে কোনো ভুমিকা রেখেই থাকি তবে, ১৬ কোটি বাঙালি এক টাকা করে সাহায্য দিক। তাতে আমার সুচিকিৎসা হবে।


আমার দেহে স্থাপিত হবে দুটি কিডনি। তখন নিশ্চয়ই আমি বেঁচে যাব।'


এ কথার কতটুকু সত্যতা রয়েছে - এ বিষয়ে জানতে চাইলে আব্দুল জব্বারের স্ত্রী শাহিন জব্বার বলেন, এই সংবাদের কোনো সত্যতা নেই। উনাকে হেয় করার জন্যই এগুলো বলা হচ্ছে। একজন মুক্তিযোদ্ধা, একজন জাতীয় শিল্পী কখনো এভাবে ছোট হতে পারে না। বরং আইসিইউতে আমার স্বামী আমার কাছে বলেছেন, তুমি দেশবাসীকে আমার জন্য দোয়া করতে বলো। মাননীয় প্রধানমন্ত্রীকে তুমি ধন্যবাদ দিও। উনি আমার জন্য অনেক করেছেন। তিনিও যেন দোয়া করেন। শাহিন জব্বার বলেন, বঙ্গবন্ধু মেডিক্যালের পক্ষে আমার স্বামীর জন্য অনেক কিছুই করা হচ্ছে। উনাদের প্রতি আমরা কৃতজ্ঞ।


সাক্ষাৎকার এর জনপ্রিয়