|

কক্সবাজারে দেশের মনোরোগ বিশেষজ্ঞদের মিলন মেলা


Published: 2017-12-13 22:09:09 BdST, Updated: 2018-04-20 11:14:27 BdST

 

 

 

 

 

কক্সবাজারের সাগরবেলায় মনোরোগ বিশেষজ্ঞদের মেলা বসেছিল ১২ ও ১১ ডিসেম্বর। সারাদেশের মানসিক রোগ চিকিৎসকরা উৎসবে মিলিত হন সেখানে। জানাচ্ছেন অাহির ফা হিয়ান বুবকা

 

 

 

__________________________

কক্সবাজারের সাগরবেলায় মনোরোগ বিশেষজ্ঞদের মেলা বসেছিল ১২ ও ১১ ডিসেম্বর।
সারাদেশের মানসিক রোগ চিকিৎসকরা উৎসবে মিলিত হন সেখানে। দেশের শীর্ষ ব্যান্ড সোলস যেমন এই উৎসব মাতিয়েছে; সেভাবেই ডাক্তার শিল্পী কুশলীরাও নাচে গানে ফ্যাশনশো তে এক মুগ্ধকর পরিবেশ সৃষ্টি করেন।
তাদের জাতীয় সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাইকিয়াট্রি র বাৎসরিক সম্মেলনও অনুষ্ঠিত হয় সাগর সৈকতের এই মনোরম শহরে। সভায় জানান হয় ২০১৮ সালে পরের সম্মেলন হবে আরেক পর্যটন শহর সিলেটে।

 

সোলসএর সঙ্গীত সন্ধ্যা

_____________________

 

 

‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অন সাইকিয়াট্রি ২০১৭’ নামের এই সম্মেলনের ভ্যেনু ছিল কক্সবাজারের সাইমন বিচ রিসোর্ট। সাগরের তীর ঘেঁষে এই রিসোর্টটি।
এখানে দুদিনই ছিল উৎসব মুখর পরিবেশ।

বিভিন্ন অধিবেশনে মনোরোগ ও মানসিক স্বাস্থ্যের ৩১টি বৈজ্ঞানিক প্রবন্ধ উপস্থাপন করা হয়।

মূল প্রতিপাদ্য ছিল নগরায়ণ ও মানসিক স্বাস্থ্য।

 

 

 

 

১২ ডিসেম্বর সন্ধ্যায় সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ইসমাইল খান এবং বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক কাজী তারিকুল ইসলাম।বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাইকিয়াট্রির সহসভাপতি অধ্যাপক আজিজুল ইসলাম উদ্বোধনী বক্তব্য দেন।

 

অনুষ্ঠানের অভ্যাগতদের একাংশ

____________

 

 

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিভাগের চেয়ারপারসন ঝুনু শামসুন নাহার, জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক এবং এই সম্মেলনের বৈজ্ঞানিক কমিটির চেয়ারম্যান ফারুক আলম, আয়োজক কমিটির সাধারণ সম্পাদক মোহিত কামাল, নিউরো ডেভেলপমেন্ট ডিজঅ্যাবিলিটি প্রোটেকশন ট্রাস্টের চেয়ারম্যান অধ্যাপক গোলাম রব্বানী, জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা পরিচালক হেদায়েতুল ইসলাম ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাইকিয়াট্রির সভাপতি অধ্যাপক ওয়াজিউল আলম চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন ।

 

 

 

এই সম্মেলনে মানসিক স্বাস্থ্যসেবায় অবদান রাখার জন্য অধ্যাপক হেদায়েতুল ইসলাম, অধ্যাপক এস আই মল্লিক ও অধ্যাপক গোলাম রব্বানীকে আজীবন সম্মাননা প্রদান করা হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়,
জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট, সিলেট মেডিকেল কলেজ ও আর্মড ফোর্সেস মেডিকেল কলেজের মনোরোগ বিশেষজ্ঞ ও শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
___________________________

 

Image may contain: 1 person, outdoor

 


অাহির ফা হিয়ান বুবকা, নির্বাহী সম্পাদক, ডাক্তার প্রতিদিন

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।