Ameen Qudir

Published:
2018-11-18 07:03:18 BdST

ঢাকা মেডিকেলের গোল্ড মেডালিস্ট এখন আমেরিকার গৌরব


 


সংবাদদাতা
_________________________


অধ্যাপক ডা. চৌধুরী হাফিজ আহসান (৫৪) যুক্তরাষ্ট্রের আমেরিকান কলেজ অব কার্ডিওলজির নেভাদা স্টেটের গভর্নর নির্বাচিত হয়েছেন। এ খবরে প্রবাসীদের মধ্যে আনন্দ ও গৌরবের উৎসব।

ঢাকা মেডিকেল কলেজের ছাত্র হাফিজ আহসান, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মেডিসিন এ স্বর্ণপদক লাভ করেন। ইংল্যান্ড থেকে এমআরসিপি এবং পিএইচডি শেষ করে আমেরিকার ফিলাডেলফিয়া থেকে মেডিসিন এবং কার্ডিওলজিতে ট্রেনিং ও ডিগ্রি অর্জন করেন। নিউইয়র্কের মাউন্ট সাইনাই থেকে কার্ডিওলজির ওপর বিশেষ ট্রেনিং নিয়ে প্রথমে ইউনিভার্সিটি অফ ক্যালিফোর্নিয়াতে সহযোগী অধ্যাপক হিসেবে যোগদান করেন। ডিরেক্টর অফ কার্ডিয়াক ক্যাথ ল্যাব হিসেবে কাজ শুরু করেন হাফিজ আহসান।

লাস ভেগাসে ইউনিভার্সিটি অব নেভাদাতে হাফিজ আহসান অত্যন্ত সাফল্যের সাথে এগিয়ে যান। অত্যন্ত কম সময়ে তিনি অধ্যাপক হওয়ার কৃতিত্ব লাভ করেন। সেখানে তিনি কার্ডিওলজি প্রোগ্রাম এর ডিরেক্টর হয়ে সেই প্রোগ্রামকে অত্যন্ত সমৃদ্ধ করে তুলে ভূয়সী প্রশংসা লাভ করেন। তারই স্বীকৃতি হিসেবে ২০১৭ সালে লাস ভেগাস হিলস অ্যাওয়ার্ড পান এবং আলফা ওমেগা আলফা মেডিকেল অনার সোসাইটির ফ্যাকাল্টি মেম্বার এর সম্মান অর্জন করেন।

লাস ভেগাসে উত্তর আমেরিকা বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের জাতীয় কনভেনশনের আহ্বায়ক হিসেবে তিনি সংগঠনকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যান। তিনি উত্তর আমেরিকা বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের নেভাদা চ্যাপ্টারও তিনি প্রতিষ্ঠা করেন।

আমেরিকাতে থেকেও তিনি নিজ উদ্যোগে বছরে দুইবার বাংলাদেশে গিয়ে তিনি বারডেম এর ইব্রাহিম কার্ডিয়াক সেন্টারকে একটি উন্নতমানের হাসপাতাল হিসাবে গড়ে তুলতে বিশেষ ভূমিকা রাখেন। ইব্রাহিম কার্ডিয়াক সেন্টারে তিনি ক্যালিফোর্নিয়ার বাংলাদেশি দাতা মিসেস সিতারা খান এবং খান ফাউন্ডেশনের এর সহায়তায় প্রায় কোয়ার্টার মিলিয়ন ডলার ব্যয়ে ইমদাদ খান ভাস্কুলার ল্যাব প্রতিষ্ঠা করেন । তিনি বহুবার নিজ উদ্যোগে তার আমেরিকান কার্ডিওলজি টিম নিয়ে ঢাকায় যান। বারডেম, হার্ট ফাউন্ডেশন, এবং অন্যান্য স্থানে চিকিৎসা এবং ডাক্তারদের কার্ডিওলজি ট্রেনিং , ছাত্রদের শিক্ষা এবং হার্টের উপর মেডিকেল রিসার্চ করে চলেছেন। চৌধুরী হাফিজ আহসান বাংলাদেশী আমেরিকান হিসেবে এখানে মূল ধারার রাজনীতির সাথেও সক্রিয়।

 

পূরনো ফাইল থেকে তারও আরও কিছু কৃতিত্বের খবর

_____________________________

Nevada Heart And Vascular's Chowdhury H. Ahsan, M.D. Elected To Alpha Omega Alpha, The Medical Honor Society


NEWS PROVIDED BY

Nevada Heart and Vascular Center 

Jun 20, 2016, 08:00 ET


LAS VEGASJune 20, 2016 /PRNewswire/ -- Nevada Heart and Vascular Center is proud to congratulate Chowdhury H. Ahsan, M.D., F.A.C.C. F.S.C.A.I. for his recent election to Alpha Omega Alpha, the medical honor society. This honor was awarded by medical students, residents and faculty members from University of Nevada School of Medicine to recognize Dr. Ahsan's academic excellence, dedication to medicine as a profession, and service to patients. Dr. Ahsan received this prestigious award as result of his work as director of the Cardiology Fellowship program at the university.

This is not the first recognition that Dr. Ahsan has received during his exceptional medical career. Dr. Ahsan received his medical degree from Dhaka Medical College and was awarded the Gold Medal in Medicine. He received the prestigious Commonwealth Scholarship and completed a Ph.D. in Clinical Pharmacology/General Medicine at the University of Southampton in the United Kingdom for his research on the ethnic variation of the pharmacokinetics and pharmacodynamics of calcium channel blockers. Dr. Ahsan completed postgraduate training in Internal Medicine and Cardiovascular Disease at the University of Pennsylvania and Drexel University College of Medicine in Philadelphia, and did his Interventional Cardiology Fellowship at the Mount Sinai Medical Center in New York. He is Board Certified in Internal Medicine, Cardiovascular Medicine, Nuclear Cardiology, and Interventional Cardiology.

Nevada Heart and Vascular is delighted to honor Dr. Ahsan for this recognition which compliments their mission to serve the southern Nevada community by improving the quality of care for acute heart patients and anyone who needs cardiac or vascular care. Their expert medical team of cardiologists are there to design the best treatment plan available. For caregivers, communication and collaboration is essential to providing you with the best outcome possible. It makes a difference where you're treated for heart and/or vascular disease. The experienced team at Nevada Heart and Vascular Center are here for you. Don't wait until it's too late – for more information contact Nevada Heart and Vascular today at http://www.nevadaheart.com/home or (702)CARDIAC.

 


প্রিয় মুখ এর জনপ্রিয়