|

মানসম্পন্ন ওষুধ কম দামে র‌্যাংগস ফার্মা দ্বিতীয় কারখানা নির্মাণ শেষের পথে


Published: 2016-11-11 00:27:08 BdST, Updated: 2017-01-19 08:11:06 BdST

                      

                      

 

স্টাফ রিপোর্টার

বিশ্বমানের ওষুধ তৈরির লক্ষ্য নিয়ে দ্বিতীয় কারখানা স্থাপন করছে র্যাংগস গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান র্যাংগস ফার্মাসিউটিক্যালস লিমিটেড। যেখানে তৈরি হবে ইউরোপ ও আমেরিকার সমমানের উন্নত ওষুধ। অত্যাধুনিক এ কারখানায় জেনারেল, সেফালোসপোরিন, পেনিসিলিনের পাশাপাশি বায়োটেক, হরমোনাল, অ্যান্টিক্যান্সার এবং অন্যান্য উচ্চপ্রযুক্তির পণ্য তৈরি করা হবে। গাজীপুরের ভবানীপুরে র্যাংগস ফার্মাসিউটিক্যালসের ভবন তৈরীর কাজ চলছে পুরোদমে। গত বছর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন কম্পানির প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক এ রউফ চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন কম্পানির ইভিপি ও পরিচালক আমানুল্লাহ চৌধুরী, জাকিয়া রউফ চৌধুরী, সোহানা রউফ চৌধুরী প্রমুখ।

এ রউফ চৌধুরী বলেন, ‘এই ওষুধ কারখানা করে অনেক টাকা আয় করব—এমন কোনো লক্ষ্য আমার নেই। আমি চাই এখান থেকে মানসম্পন্ন ওষুধ কম দামে দেশের মানুষের কাছে পৌঁছে দিতে। এই প্রতিষ্ঠানকে আমরা অতি উচ্চমানের ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান করতে চাই।’ তিনি আরো বলেন, এখন দেশে প্রায় ৩৫০টি ওষুধ কম্পানি হয়েছে। এসব প্রতিষ্ঠান দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানিও করছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।